বাজারে লঞ্চ করল নতুন ইলেকট্রিক বাইক। মাত্র 7 টাকার চার্জে চলবে 100 কিলোমিটার রাস্তা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আচ্ছা মানুষ কখনো কল্পনা করতে পেরেছে যে বাইক চালিয়ে পাড়ি দেওয়া যেতে পারে ১০০ কিলোমিটার পথ? কিন্তু পকেটের শুধু মাত্র ১০ টাকা থাকলেই হবে বরং তার থেকেও কম টাকাতে আপনি পাড়ি দিতে পারবেন ১০০ কিলোমিটার পথ । বাস্তবের মাটিতে দাঁড়িয়ে এটা গল্প রূপকথা মনে হলেও এমনটা কিন্তু সম্ভব হতে চলেছে আগামী দিনে বিভিন্ন ইলেকট্রিক বাইক স্কুটার ইতিমধ্যে বাজারে চলে এসেছে ।

সেগুলোতে এত উঁচু মাইলেজ ফিচার যুক্ত নেই কিন্তু অটম নামক একটি অটোমোবাইল সংস্থার তরফ থেকে যে ইলেকট্রিক বাইক বাজারে আনা হচ্ছে সেটা কিন্তু বাকি সকল থেকে অনেকখানি আলাদা হতে চলেছে এ কথা নিশ্চিত ভাবে বলা যেতেই পারে। এখনকার যুগে বাইক মানে কাউকে ইমপ্রেস করা বা রাস্তা দিয়ে গেলে কারো চোখ ধাঁধানো একটা প্রবণতা লক্ষ্য করা যায় সকলের মধ্যে ।

কিন্তু খুব সত্যি কথা বলতে গেলে এই বাইকটি কাউকে ইমপ্রেস করার জন্য বা নজর কাড়ার জন্য তৈরি করা হয়নি। বাইকটি তৈরি করা হয়েছে শুধুমাত্র ব্যবহার করার জন্য তাই ডিজাইন দিক দিয়ে তেমনভাবে উন্নত না হলেও মাইলেজ কিন্তু সকল বাইকের তুলনা অনেকখানি এগিয়ে রয়েছে । বিদ্যুৎ চালিত গাড়ির মধ্যে লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে যেটা আপনি চাইলে ইচ্ছেমতন রিমুভ করতে পারবেন

এবং সংস্থার তরফ থেকে জানানো হচ্ছে যে এই লিথিয়াম ব্যাটারি টা সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৪ ঘন্টা এবং বিদ্যুতের বিল হিসেবে খরচ হতে পারে মাত্র এক ইউনিট সেই মতন ৭ টাকা কিংবা তারও কম সম্পূর্ণ ব্যাটারি চার্জ হয়ে যাবে । বর্তমানের পেট্রোল-ডিজেলের দুর্মূল্যের এই বাজারে এই ধরনের বাইক গুলো বেশ আ-কৃষ্ট করবে গ্রাহকদের কে সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না তার পাশাপাশি এই সমস্ত বাইক চালাতে কোন রেজিস্ট্রেশন বা লাইসেন্স এর দরকার পড়ে না ।

এই বাইকটি বাজারদর মূল্য হবে মাত্র ৫০ হাজার টাকা । যা একটি ওয়ান প্লাস ৯ স্মার্টফোনের দামের সমান । সর্বোচ্চ ২৫ কিলোমিটার প্রতি ঘন্টা দৌড়াতে তার পাশাপাশি এই বাইকের ওজন হচ্ছে মাত্র ৩৫ কেজি অর্থাৎ বেশি ভারী নয় । কাজেই যে কেউ এটি হ্যান্ডেল করতে পারবে ।

Back to top button