প্রতিনিয়ত এই খাবারগুলি খেতে থাকলেন চিরজীবনের জন্য হারিয়ে যাবে যৌ’ন ক্ষমতা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত কাজের চাপ বেড়ে যাওয়ার জন্য আপনি ব্যস্ত হয়ে পড়েছেন । তার পাশাপাশি আপনার অর্ধাঙ্গিনী বা আপনার প্রেমিকা ব্যস্ত হয়ে পড়েছে । যার ফলে একে অপরকে আসতে এমন ভাবে সময় দেওয়া হচ্ছেনা । সম্পর্কে ম-নোমা-লিন্যের জে-রে চি-র ধরতে শুরু করেছে । তাই তো? কিভাবে সম্পর্কটিকে রাখবেন সে বিষয়ে চিন্তিত হয়ে পড়েছেন প্রতিনিয়ত ।

তবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই যে একটা সম্পর্ক টিকিয়ে রাখতে গেলে যেমন ভালোবাসার প্রয়োজন হয় ঠিক তেমনি সময় বিশ্বাস এই সমস্ত বিষয় গুলো র গুরুত্ব অনেক খানি রয়েছে ।তার পাশাপাশি গুরুত্ব রয়েছে শারীরিক চাহিদার । মনের মত সঙ্গম এ তৃপ্তি না দিতে পারলে সম্পর্কে চির আসবেই । প্রতিদিনকার খাবারে এমন কিছু খাবার রয়েছে যেগুলো আপনার সেবন করে থাকে সেগুলো কিন্তু প্রতিনিয়ত কমিয়ে ফেলেছে আপনার যৌ-ন ক্ষ-মতাকে ।

বিশেষ করে পুরুষেরা এই ধরনের খাবার থেকে বিরত থাকুন এবং আপনি যদি আপনার খাদ্য তালিকায় এই ধরনের খাবার রেখে থাকেন তাহলে আজ থেকে এসে খাবার খেয়ে খাদ্য তালিকা থেকে বাদ দিন । নইলে কিন্তু চরম বি-পদ অপেক্ষা করছে আপনার জন্য । খাদ্য তালিকা থেকে সবার আগে বাদ দিন সয়াবিন। কারণ প্রতিদিন সয়াবিন খেলে যৌ-নশক্তি কমে যায়।

যার ফলে সম্পর্কে ফাটল ধরে। সয়াবিনে সাইটোয়েস্টোজেন নামে একপ্রকার রাসায়নিক পদার্থ থাকে। এই পদার্থ হরমোনে খারাপ প্রভাব ফেলে। সম্প্রতি গবেষণা থেকে জানা গেছে, সয়াবিন জাতীয় খাবার খেলে যৌ-নশ-ক্তি ও যৌ-ন আগ্রহ কমে যায় । সয়াবিন পুরুষদেহে শু-ক্রাণুর পরিমানকে কমিয়ে দেয়। সুতরাং সম্পর্ক ভাল রাখতে এবং যৌ-ন শক্তি বাড়াতে চাইলে খাদ্য তালিকা থেকে সয়াবিন বাদ দিন। বিশেষজ্ঞদের মতে, যৌবনের মতো যৌ-নক্ষমতা ধরে রাখতে মদ্যপান করা থেকে বিরত থাকুন।

Back to top button