নদীর ধারে দাঁড়িয়ে ছিলেন একদল লোক। হঠাৎই শুরু হলো ভা’ঙ্গন! ঘটলো চরম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে যে কোনো গণমাধ্যমের থেকেও বেশি উন্নত হয়ে উঠছে ইন্টারনেট জগত। এখানে খুব দ্রুত যে কোন খবর বা ঘটনা ভাইরাল হতে দেখা যায়। তাই বর্তমান সময়ে বেশিরভাগ মানুষ দৈনন্দিন খবরাখবর এবং অন্যান্য ঘটনাবলী সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য ক্রমাগত সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল হয়ে পড়ছেন। বর্তমানে ফেসবুক বা ইউটিউব খুললেই দেখা যায় ভাইরাল ভিডিওর সম্ভার।

নিজস্ব গুনে এই ভিডিও বা ফটো গুলো ইন্টারনেটে ভাইরাল হয়ে ওঠে। কোন ভিডিও কতটা ভাইরাল হয়েছে তা নির্ভর করে সেটির লাইক এবং কমেন্ট সংখ্যার উপর ভিত্তি করে। সাধারণত ইন্টারনেটে কোন কিছু পছন্দ হলেই তা মানুষ শেয়ার করে থাকেন। সুতরাং সেই শেয়ারের মাধ্যমে খুব সহজেই যেকোন পোষ্ট বা ভিডিও ভাইরাল হয়ে ওঠে। এর আগেও ইন্টারনেটের মাধ্যমে আমরা বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ের ঘটনার দৃশ্য দেখতে পেয়েছি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি নদীর পাড় ভা-ঙ্গন এর দৃশ্য ভাইরাল হয়ে উঠেছে। যেখানে দেখা যাচ্ছে একটি নদীর পাড় ক্রমাগত ভে-ঙে যাচ্ছে। কিন্তু তবুও তা ধরে আটকানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের এই বিফল চেষ্টা দেখে অবাক হয়ে গিয়েছেন অনেকে। কারণ কখনোই এভাবে নদীর পাড় ভা-ঙ্গন আটকানো সম্ভব নয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ভিডিওটি ভাইরাল হতেই অনেকেই গ্রামবাসীদের নিয়ে মজা করেছেন।

অনেকেই কমেন্ট বক্সে মন্তব্য করেছেন যে এভাবে নদীকে ধরে না রেখে গাছ লাগানোর চেষ্টা করতে। কারণ একমাত্র সেভাবেই প্রকৃতিকে রক্ষা করা সম্ভব।প্রসঙ্গত বেশ কিছুদিন আগে আমরা এরকম আরো একটি নদীর ভা-ঙ্গনের ভ-য়াবহ দৃশ্য ইন্টারনেটে দেখেছিলাম। যেখানে দেখা যাচ্ছিল বাংলাদেশের পদ্মা নদীর ভা-ঙ্গনের ফলে আশেপাশের মানুষজন, পশুপাখি থেকে বাড়ি ঘর প্রায় সবকিছুই জলের গ-ভীরে ত-লিয়ে যাচ্ছে। ভয়াবহ সেই দৃশ্য দেখে অবাক হয়ে গিয়েছিলেন নেট নাগরিকরা।

Back to top button