SMS আসেনি? চিন্তা নেই! ID নম্বর থাকলেই পাবেন লক্ষীর ভান্ডারের টাকা! জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :- লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা ইতিমধ্যে অনেক জনের অ্যাকাউন্টে প্রবেশ করতে শুরু করে দিয়েছে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার কথা মত কাজ করেছে । কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে বিভিন্ন ধরনের সমস্যা । সমস্যা গুলোর মধ্যে অন্যতম একটু সমস্যা হচ্ছে এসএমএস । অনেকের এসএমএস আসেনি । আবার অনেকের একটি এসএমএস এসেছে । এসএমএস আসার মূল কারণ কি?

তার কারণ হচ্ছে আপনি যে লক্ষী ভান্ডার প্রকল্প আবেদন করেছেন তার একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন আইডি নাম্বার থাকবে । সে অ্যাপ্লিকেশন আইডি নাম্বারটা গুরুত্বপূর্ণ যার জন্য এসএমএস প্রেরণ করা হয়ে থাকে । অ্যাপ্লিকেশন আইডি কোথা থেকে পাওয়া যাবে কিভাবে মিলবে যদি এসএমএস না আসে সে ব্যাপারে থাকছে একটা গভীর প্রশ্ন । তবে ঘাবড়ানোর কোনো দরকার নেই । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলবো আপনারা কিভাবে খুব সহজে

আপনার নিজস্ব অ্যাপ্লিকেশন আইডি অর্থাৎ এই প্রকল্প অ্যাপ্লিকেশন আইডি খুজে নিতে পারবেন । যদি কোনো কারণে কোনো কারণবশত আপনার ফোনে এখন অব্দি কোন এসএমএস না এসে থাকে তাহলে অতি অবশ্যই অ্যাপ্লিকেশন আইডি মাধ্যমে আপনি আপনার লক্ষী ভান্ডার প্রকল্পে স্ট্যাটাস চেক করতে পারবেন । আসুন আমরা কিভাবে খুজে বের করতে হয় । অ্যাপ্লিকেশন আইডি খুজে বের করার জন্য প্রথমে আপনাকে দুয়ারে সরকার এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে ।

তারপর সেখানে স্বাস্থ্য সাথী কার্ড এর নাম্বার দিয়ে আপনার অ্যাপ্লিকেশন চেক করতে হবে । আমরা জানি যে লক্ষী ভান্ডার প্রকল্পে স্বাস্থ্য সাথী কার্ড বাঞ্ছনীয় ছিল । তাই স্বাস্থ্য সাথী কার্ড এর নাম্বার দিয়ে আপনি যখন সার্চ করবেন তখন যারা যারা এই প্রকল্পের আবেদন করেছে তাদের নামের লিস্ট প্রকাশ করা হবে । সেখানে অনেকগু-লি তথ্য দেওয়া থাকবে। তার মধ্যে একটি তথ্য থাকবে অ্যাপ্লিকেশন আইডি । সেই অ্যাপ্লিকেশন আইডির মাধ্যমে আপনি যাবতীয় তথ্য বা স্ট্যাটাস চেক করতে পারবেন ।

Back to top button