রোজ রাতে নিয়ম করে এই ঘরোয়া উপকরণ মুখে লাগালেই সকালবেলায় পাবেন ফর্সা ও উজ্জ্বল ত্বক! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমার যত আধুনিক হচ্ছি ততই বেড়ে চলেছে বিভিন্ন ধরনের দূ-ষণ। এই দূ-ষণের ক-বলে পড়ে রীতিমতো ত্বক রু-ক্ষ শু-ষ্ক হয়ে ওঠে। তার পাশাপাশি বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায় ত্বকের মধ্যে । তবে ত্বকের রু-ক্ষতা দূর করা যেতে পারে বাড়িতে বসে প্রতিনিয়ত যদি আপনারা এই জিনিসটি অনুধাবন করেন তাহলে কিন্তু খুব অল্পসময়ের মধ্যেই আপনি আপনার পুরনো ত্বককে ফিরে পেতে পারেন ।

তবে অতি অবশ্যই আপনাকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে এবং প্রতিনিয়ত এটি ব্যবহার করতে হবে। আসুন আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেব কিভাবে আপনি আপনার ত্বককে মাত্র কয়েকদিনের মধ্যে উজ্জ্বল ফর্সা করে তুলতে পারবেন । প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে বাজারে বিভিন্ন ধরনের নামিদামি ক্রিম পাওয়া যাচ্ছে কিন্তু বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম নিয়ে আসার পরও ফল মেলেনি তেমনভাবে ফল ।

তাই আজকে আপনাদেরকে বলতে চলে ছি এমন এক ঘরোয়া টিপস যার মাধ্যমে আপনি আপনার ত্বককে করে তুলতে পারেন উজ্জ্বল মসৃণ এবং ঝকঝকে । এর জন্য বেশি কিছু আপনাকে বেশি কিছু করতে হবে না যা কিছু লাগবে তা আমাদের সাধারণত বাড়িতেই থাকে। দুধ ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এবং ত্বককে ম-সৃণ ও ঝলমলে করে তুলতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। ত্বকের গভীরে গিয়ে ত্বকের দাগ এবং উজ্জলতা ফিরিয়ে আনে এই দুধ ।

কাজেই আমাদের মধ্যে অনেকেই দুধকে ত্বকের মধ্যে প্রয়োগ করে ত্বক ম-সৃণ করতে । কিন্তু তারা হয়তো জানেন না সঠিক পদ্ধতি যা আজকে এ প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরবো। আপনাকে একটি বাটিতে তিন থেকে চার চামচ কাঁচা দুধ দিতে হবে এবং তার মধ্যে যোগ করতে হবে এক চামচ বাদাম তেল এবং এক চামচ অ্যালোভেরা জেল । এর পর সমগ্র মিশ্রনটিকে ভালো মতো মিশিয়ে প্রয়োগ করতে হবে আপনার ত্বকে।

খুব ভালো হবে যদি আপনি রাত্রে শুতে যাওয়ার আগে এই মিশ্রণটি আপনার ত্বকে প্রয়োগ করার পর সকালে উঠে সেটিকে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। তাহলে দেখবেন আপনার ত্বক উজ্জ্বল এবং ম-সৃণ হয়ে উঠেছে । প্রতিদিন একবার করে অন্তত এক মাস করলে আপনি এর ফল হাতেনাতে পাবেন। তাহলে আর পার্লার বা বাজার থেকে দামী ক্রিম নয় বরং ঘরোয়া পদ্ধতিতে হয়ে উঠুক আপনার ত্বক ঝলমলে এবং ম-সৃণ।

Back to top button