শজারু শিকার করতে গিয়ে চরম বিপত্তিতে পড়ল চিতাবাঘ! মুহূর্তে ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- শক্তি এবং ক্ষমতা থাকলে সবকিছু জয় করা সম্ভব তেমনটি কিন্তু নয় । পূর্বের এমন বহু ঘটনা রয়েছে যার দ্বারা এমনটা প্রমাণিত হয়েছে যে বহু শক্তিশালী পশু-পাখি জন্তু-জানোয়ার কিন্তু কম শক্তিশালী পশু পাখির কাছে বা জন্তু-জানোয়ারের কাছে হার স্বীকার করেছে পরিস্থিতি ও মাঝে মধ্যে তাদের বি-রুদ্ধে চলে যায়। এই ঘটনার চিত্র তুলে ধরেছে এবং এই ঘটনাটি শুনলে ভিডিওটি দেখলে আপনি রীতিমত অবাক হয়ে যাবেন ।

কিভাবে সুস্থ-স্বাভাবিক একটা বাঘ হঠাৎ করে আ-হত হল সে ঘটনা তুলে ধরা হয়েছে এই ভিডিওর মাধ্যমে । সেই ছোট্ট বেলা থেকে জেনে আসা ভারতের জাতীয় পশু বাঘ । নাম টা শুনলেই কেমন জানি একটা সর্বকালের সেরার সেরা মতো একটা অনুভুতি কমবেশি করে আসে আমাদের সবার মধ্যে । অনেকে তো আবার নিজের অস্বীত্ব কে গুরুগম্ভীর ভাবে প্রকাশ করার জন্য “বাঘের বাচ্চা” বা বাঘ এর সাথে তুলনা করে ।

আমাদের পশ্চিমবঙ্গে , ভিন্ন জায়গায় ভিন্ন জাতের বাঘ দেখা যায় । এই যেমন ধরুন সুন্দরবন এর দিকে রয়েল বেঙ্গল টাইগার । বা ধরুন জলপাইগুড়ি বা ঐদিকের অঞ্চলে চি-তাবাঘ বা লে-পার্ড দেখা যায় বেশি । অনেক রহস্যময় গল্পে লেখকরা গল্পের টানটান উ-ত্তেজনা বজায় রাখার জন্য ” চিতাবাঘ” এর নাম ব্যবহার করে থাকেন । কিন্তু এই গল্পের বা সিনেমার বাঘ যদি বাস্তবে দাঁড়ায় আপনার সামনে তাহলে? । পা এর তলা থেকে মাটি সরে যাবার উপক্রম হবে বুঝি?

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে একটি জঙ্গলে একটি লেপার্ড রাস্তার উপর দিয়ে চলাফেরা করছিল । কিন্তু কোন কারণে সেই লে-পার্ড টি হঠাৎ করে আহত হয় এবং ভিডিওতে দেখলে আপনি বুঝতে পারবেন যে গোটা শরীরে বড় বড় আকৃতির কা-টা গেঁ-থে গেছে। যার ফলে সে য-ন্ত্রণায় ছ-টফট করছে ।এ বং নিজেই নিজের শরীরে আটকে থাকা কাটা গু-লিকে বের করার চেষ্টা করছে । ভিডিওর একদম শেষ প্রান্তে আপনি দেখতে পাবেন যে ছেলেটি সমস্ত কাঁটা বের করার পর কত জায়গা তে চেটে তা পূরণ করার চেষ্টা করছে কিভাবে আহত হল সেই ঘটনাটি ভিডিওর মাধ্যমে তুলে ধরা নেই ।

Back to top button