মুরগির ছানা কে টোপ হিসেবে ব্যবহার করে বিশাল বড় মাছ ধরলেন যুবক! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- গ্রামের মানুষেরা সাধারণত কৃষি কাজের পাশাপাশি মৎস্য চাষের ক্ষেত্রে অত্যন্ত দক্ষ হয়ে থাকেন। শুধুমাত্র পুরুষরাই নয় মহিলাদেরও এইসব কাজে বিশেষ দক্ষতা চোখে পড়ার মতো। এক কথায় বলা যায় মাছ চাষ একটি অন্যতম এবং লাভদায়ক জীবিকা নির্বাহের পদ্ধতি। এই পদ্ধতির সাহায্যে খুব অল্প সময়ের মধ্যেই অর্থ উপার্জন করা সম্ভব। তবে মাছ চাষের প্রতি বিশেষ যত্ন নেওয়ার প্রয়োজন রয়েছে।

ইদানিং ইন্টারনেটের মাধ্যমে কৃষিকাজ এবং মৎস্য চাষ সম্পর্কিত বিভিন্ন প্রয়োজনীয় ভিডিও তৈরি করা হয়ে থাকে যা কৃষকদের খুব সহজেই সাহায্য করতে পারে। এর আগেও আমরা ইন্টারনেটে মৎস্যচাষ বা শিকার সংক্রান্ত বিভিন্ন ভিডিও দেখেছি। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে এরকমই একটি ভিডিও।যেখানে দেখা যাচ্ছে একটি মুরগির বাচ্চার সাহায্যে অসাধারণ পদ্ধতিতে জাল তৈরি করে বিশাল আকৃতির মাছ ধরছেন এক যুবক।

সম্পূর্ণ গ্রাম্য এই পদ্ধতিটি খুব কম মানুষই হয়তো অল্প সময়ে আয়ত্ত করতে পারবেন। ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক একটি বাচ্চা মুরগির পায়ে প্রথমে সুতো বেঁধে দেন। এরপর সেই সুতোর অপরপ্রান্ত টি একটি শিকলের সাথে জড়িয়ে দেন। ভিডিওর পরবর্তী অংশে দেখা যায় জলাশয় এর নিকটবর্তী জায়গায় ওই মুরগিটিকে নিয়ে গিয়ে কিছুক্ষণ ধরে রাখেন ওই যুবক। এরপরেই সম্ভবত খাবারের সন্ধান পেয়ে সেখানে উপস্থিত হয় একটি বিশাল আকৃতির মাছ।

খুব সহজেই সুতোর অপর প্রান্তে থাকা শিকলের সাহায্যে মাছটিকে ধরে নেয় যুবক। সম্পূর্ণ গ্রাম্য এই মাছ ধরার পদ্ধতিটি বেশ পছন্দ করেছেন নেট দুনিয়ার মানুষ। যদি আপনি গ্রামে বসবাস করে থাকেন তাহলে হয়তো এই ধরনের দৃশ্য আপনার কাছে খুব সাধারন। তবে সোশ্যাল মিডিয়ার একটি বড় অংশের নাগরিকদের কাছে এই দৃশ্যটি অত্যন্ত আকর্ষণ সৃষ্টি করেছে।চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে আসতে পারেন এবং বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে পারেন।

Back to top button