অষ্টম,মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশে সরকারি চাকরি! জেনে নিন কিভাবে আবেদন করবেন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে চাকরির বাজার অত্যন্ত নিম্নমুখী।তবে ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গা থেকে শূন্য পদের খবর সামনে এসেছে। আজকের এই বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে আমরা জেনে নেব বর্তমানে কোন কোন চাকরির ফর্ম ফিলাপ চলছে এবং আপনারা কিসে আবেদন করতে পারেন। বিস্তারিত জানতে আমাদের এই প্রতিবেদনটি হাতে সময় নিয়ে শেষ পর্যন্ত পড়ুন।

দিন কয়েক আগেই রাজ্যে contractual staff নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গত 14 সেপ্টেম্বর থেকে এই পদের জন্য আবেদন শুরু করা হয়েছে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। এই পদে আবেদন করার জন্য নূন্যতম পক্ষে প্রার্থীকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। অষ্টম শ্রেণী পাস প্রার্থীরাও আবেদন করতে পারেন। এর পরেই আমরা বলবো জুভেনাইল জাস্টিস বোর্ডের রিক্রুটমেন্ট এর কথা।

এই বোর্ডের মাধ্যমে লোয়ার ডিভিশন ক্লার্ক এবং বেঞ্চ ক্লার্ক পদে আবেদন করা যাবে। রাজ্যের যে কোন জেলা থেকেই আপনি আবেদন করতে পারবেন।এই পদগুলিতে আবেদন করার জন্য আপনাকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে এবং কম্পিউটারের বেসিক জ্ঞান থাকতে হবে। এরপরেই আমরা বলব অনারি হেলথ ওয়ার্কার পদের আবেদন এর কথা কথা। এই ক্ষেত্রে মোট 38 টি শুন্য পদ রয়েছে। প্রার্থীকে কমপক্ষে মাধ্যমিক পাস হতে হবে।

এছাড়াও block-level ফ্যাসিলেটর পদে আবেদন চলছে। মোট একটি শূন্য পদ রয়েছে এই ক্ষেত্রে।নিয়োগের পর প্রার্থীরা সর্বোচ্চ 10 হাজার টাকা পর্যন্ত বেতন পেতে পারেন। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই গ্রাজুয়েট হতে হবে। সেপ্টেম্বর মাসের 10 তারিখ থেকে এই পদে নিয়োগের জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করার শেষ তারিখ 29 সেপ্টেম্বর।মনে রাখবেন এই ক্ষেত্রে নির্দিষ্ট ব্লকের প্রার্থীরা অগ্রাধিকার পেতে পারেন।বিস্তারিত জানতে নির্দিষ্ট লিংকে গিয়ে দেখতে পারেন।

Back to top button