কিভাবে ডিম পারে রাজহাঁস? ক্যামেরায় ধরা পরল সেই বিরল দৃশ্য! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা হয়তো এমন অনেক জিনিস জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকি যেগুলো হয়তো প্রতিনিয়ত আমাদের আশেপাশে ঘটে চলে খুব সাধারণভাবে সেই সমস্ত জিনিস গুলো সভ্যতা এতদিন ধরে দেখা গেল সেগুলি কিভাবে ঘটে চলে তা হয়তো আমরা অনেকেই জানি না । তার জন্য এই আগ্রহ প্রতিনিয়ত মানুষের মধ্যে বাড়তে থাকে । সেই আগ্রহের চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরনের ইউটিউব ভিডিওর মাধ্যমে আমরা সে সমস্ত বিষয়গুলি পরিষ্কারভাবে জানতে পারে ।

সম্প্রতি আজকে যে বিষয় সম্পর্কে আমরা আলোচনা করতে চলেছি সে বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছে এর আগে বহু মানুষ । আমরা জানি যে মুরগির ডিম শরীরের পক্ষে ঠিক কতটা উপকার হতে পারে তার পাশাপাশি হাঁসের ডিম থাকে যে মুরগির ডিমের তুলনায় অধিক প্রোটিন যুক্ত হয়ে থাকে । কিন্তু যদি কথা সে কখনো রাজহাঁসের ডিম নিয়ে তাহলে নিশ্চয়ই আপনার আগ্রহ আরো দ্বিগুন হয়ে যাবে ।

যদি আপনাকে মনটা বলা হয় কখনো যে আপনি কি কখনো রাজহাঁস কিভাবে ডিম পারে সেটি চাক্ষুষ দেখেছেন ? তাহলে অতি অবশ্যই হয়তো আপনার উত্তর না আসবে । কারণ খুব গোপনে নিস্তব্ধে এরা নিজেদের কাজকর্ম করে থাকে। তবে একটি ভিডিওর মাধ্যমে সম্প্রতি পরিস্ফুট যেভাবে পরিস্কার ভাবে প্রকাশ করা হয়েছে যে কিভাবে রাজ হাঁস ডিম পারে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে ।

সেখানে দেখা যাচ্ছে যে দুইটি রাজহাঁস একটি জায়গাতে বসে রয়েছে । কিন্তু তাদের মধ্যে যে একটি রাজহাঁস হঠাৎ করে ডিম পাড়ার জন্য উদ্যত হয় । ভিডিওটি পুরোটা দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন এটি কতটা পরিশ্রম করার পর সে রাজহাঁস একটি ডিম ভূমিষ্ঠ করতে । ইতিমধ্যে সেই ভিডিওটি দেখে আপ্লুত হয়েছে অনেকে । তার পাশাপাশি অনেকেই সেখান থেকে জ্ঞান অর্জন করতে পেরেছে । তার ভিডিওটি ব্যাপক পরিমাণে শেয়ার হয়েছে ও ভাইরাল হয়েছে।

Back to top button