অক্টোবর মাসের প্রথম দিন থেকেই ATM পরিষেবা বন্ধ করে দিচ্ছে এই ব্যাংক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- রাস্তাঘাটে দাঁড়িয়ে কখনো যদি টাকা-পয়সার অভাব মনে হয় তাহলে আমরা রাস্তার ধারে থাকা এটিএম থেকে ডেবিট কার্ডের মাধ্যমে কিন্তু টাকা তুলে নিতে পারি । এই সুযোগ সুবিধা এখন দেশের প্রতিটি প্রান্তে এবং এই সুযোগ সুবিধা নিচ্ছে দেশের প্রতিটি মানুষ । কিন্তু পর থেকে বন্ধ হয়ে যাবে এটিএম পরিষেবা । একদম ঠিক শুনেছেন ।

কেন? টা জানবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে । সভ্যতার উন্নতিতে পায়ে পা মিলিয়ে চলতে চলতে আমরা অনেকখানি এগিয়ে এসেছি । ব্যবহার করতে শিখেছি এটিএম কার্ড । যার মাধ্যমে আমরা খুব অল্প সময়ে পর্যাপ্ত পরিমাণে টাকা তুলে নিতে পারি । তার জন্য ব্যাংক এ যাওয়ার দরকার পড়েনা ।

এমনকি বর্তমান যুগে বহু মানুষ কিন্তু নেট ব্যাংকিং এর সুযোগ সুবিধা গ্রহণ করছে ।তবে ব্যাংক গুলির পাশাপাশি আমাদের আশেপাশে গড়ে উঠেছে বিভিন্ন স্মল ফাইন্যান্স ব্যাংক । সেরকমই একটি জনপ্রিয় স্মল ফাইন্যান্স ব্যাংক হলো সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাংক । এবার থেকে অর্থাৎ ১ লা অক্টোবর থেকে বন্ধ হয়ে যাবে তার এটিএম পরিষেবা । ২৩ জানুয়ারি ২০১৭ সালে তারা যাত্রা শুরু করেছিল ।

কিন্তু ডিজিটাল ব্যাংকিং বিশেষণের বিশেষণ প্রোগ্রামের কারণে ১ লা অক্টোবর থেকে বন্ধ হতে চলেছে এই ব্যাংকের এটিএম পরিষেবার ।। অন্যান্য ব্যাংকের মতো এই ব্যাংকের ডেবিট কার্ড অন্যান্য এটিএমে কাজ করত । তার পাশাপাশি যাবতীয় তথ্য যেমন পিন জেনারেট মিনি স্টেটমেন্ট সবকিছুই হত এই ব্যাংকের এটিএম কার্ড এর দ্বারা ।।রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ব্যাংকিং রেগুলেশন অ্যাক্ট এর ধারা অনুযায়ী এই ব্যাংকের লাইসেন্স জারি করেছিল ।

Back to top button