পুরনো রীতি ভেঙে নতুনের সূচনা! সাত পাকে ঘুরে স্ত্রীর পায়েই মাথা ঠেকালেন স্বামী! তুমুল ভাইরাল হল নবদম্পতির এই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- হিন্দু শাস্ত্র মতে বিভিন্ন ধরনের নিয়ম রয়েছে আমাদের এই দেশে । একাধিক ধরনের নিয়ম পরিবেষ্টিত এই সমস্ত বিয়েতে এমন কিছু ধরনের ঘটনা ঘটে থাকে যা সত্যিই অবাক করে এবং প্রচলিত প্রথা কে ভাঙতে সাহায্য করে । বিয়ে বাড়ি মানেই হাসি-মজা-আনন্দের পাশাপাশি নানা নাটকীয় ঘটনার সমাহার। নানা বিয়ে বাড়িতে নানা ধরণের ঘটনা ঘটে। বলা ভাল, বিয়ে বাড়িতে কিছু একটা না ঘটলে তা সেই বিয়েবাড়ি যেন অসম্পূর্ণ থেকে যায়।

বর্তমান সমাজে সোশ্যাল মিডিয়ায় বহুল ব্যবহারে বেশ কিছু ঘটনা সামনে চলে যায়। বেশ কিছু ভিডিও ভাইরাল হয়ে যায়। তেমনই ফের বিয়ে বাড়ির এক  আজব ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই সমাজে নারী-পুরুষের সমান অধিকার । কিন্তু তবুও হিন্দু শাস্ত্র মতে বহুযুগ ধরে এমনটা নিয়ম চলে আসছে যে সাত পাকে বাঁধার পর স্ত্রী স্বামীকে প্রণাম করে এবার সেই প্রথা ভেঙে উল্টো চিত্র ঘটতে দেখা গেল । যার ফলে তুমুল ভাইরাল হয়েছে সেই ভিডিওটি ।

সমাজ গঠনের ক্ষেত্রে ছেলে এবং মেয়েদের সামনে যে অধিকার সেটি খুব পরিস্কার ভাবে প্রতিষ্ঠিত হয়েছে এই ভিডিওর মাধ্যমে । আধুনিকতার ছোঁয়া লেগে কুসংস্কারমুক্ত হচ্ছে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা তারও চিত্র দেখা গেল এই ভিডিওর মাধ্যমে । কি ঘটেছে সেই ভিডিওতে জানাবো আপনাদেরকে বিস্তারিত। ভিডিওতে দেখা গিয়েছে, সদ্য সাত পাকে বাঁধা পড়ার পরে একটি মন্দিরে গিয়েছেন দু’জনে। সঙ্গে বাড়ির অন্যান্য সদস্যরাও রয়েছে।

এমন সময়ে মন্দির থেকে বেরিয়ে স্বামীর পায়ে হাত দিয়ে প্রণাম করতে যান স্ত্রী। কিন্তু স্বামী সেই প্রণাম নেননি। বরং তিনিই মাথা ঝুকিয়ে পায়ে হাত দিয়ে শ্রদ্ধা ভরে প্রণাম জানিয়েছেন স্ত্রীকে। স্বামীর কীর্তিতে এতটাই হতবাক হয়েছেন স্ত্রী, যে তিনি আঁ-তকে উঠে লাফ দেন। ল-জ্জায় তখন তাঁর মুখ লাল হয়ে উঠেছে। স্বামী-স্ত্রীরএই মুহূর্তটি ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন এক ব্যভারকারী। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়। স্বামীর এমন ব্যভারে খুশি নেটিজেনরা। অনেকেই বলেছেন, স্ত্রীর পাশাপাশি স্বামীরও এমনই শ্রদ্ধাশীল হওয়া উচিত। ভিডিওর কমেন্ট বক্স ভোরে গিয়েছে শুভেচ্ছা বার্তায় ।

Back to top button