সমস্ত গ্রাহককে সতর্ক করল SBI! 30 তারিখের মধ্যেই করতে হবে এই কাজ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বারবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের উদ্দেশ্যে একটি বিশেষ গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করছে । এবং সেই বিজ্ঞপ্তি যদি এখনও পর্যন্ত কেউ দেখে না থাকে তাহলে অতি অবশ্যই তাদের দেখা উচিত নইলে ৩০ সেপ্টেম্বর পর কিন্তু আর কোনো রকম কোনো সুযোগ-সুবিধা পাবেন না আপনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে । এমনকি বন্ধ হয়ে যেতে পারে আপনার ব্যাংক অ্যাকাউন্ট লাগতে পারে মোটা অঙ্কের জরিমানা ।

জালিয়াতি রুখতে এবং বিভিন্ন ধরনের সুবিধা গুলি খুব সহজে পাবার জন্য আধার কার্ডের সাথে সমস্ত কিছু লিঙ্ক করা হচ্ছে । যেমন আধার কার্ডের সাথে রেশন কার্ড বা আধার কার্ডের সাথে ব্যাংকের অ্যাকাউন্ট ইত্যাদির লিংক করা হচ্ছে এবার সেই তালিকায় নিজেকে অন্তর্ভুক্ত করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি তারা সামনের সারির এনেছে।

তারা জানিয়েছেন আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করা বাঞ্ছনীয় । যদি কোনো গ্রাহক এমনটা না হয়ে থাকে তাহলে তার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে যাবে ।এমনকি এক হাজার টাকা জরিমানা দিতে হবে । কিন্তু প্রশ্ন হচ্ছে কিভাবে আধার কার্ডের সাথে লিংক করাবেন এই প্যান কার্ড সেটা জেনে নেবো । প্রথমত, আয়কর ওয়েবসাইটের সাহায্যে আপনার প্যান আধারের সঙ্গে যুক্ত কিনা তা খুঁজে বের করুন। এর জন্য প্রথমে আয়কর ওয়েবসাইটে যান ।

আধার কার্ডে নাম, প্যান নম্বর এবং আধার নম্বর লিখুন। । এর পর জন্মের বছর যদি আধার কার্ডে উল্লেখ থাকে তবেই স্কোয়ার টিক দিন। তারপর ক্যাপচা কোড লিখুন। এর পরে লিঙ্ক আধারে ক্লিক করুন। আপনার প্যান আধারের সঙ্গে যুক্ত হবে। SMS-এর মাধ্যমে প্যানকে আধারের সঙ্গে সংযুক্ত করা যেতে পারে। এর জন্য আপনাকে আপনার ফোনে UIDPAN টাইপ করতে হবে। এর পরে, ১২-সংখ্যার আধার নম্বর এবং ১০-সংখ্যার প্যান নম্বর লিখুন। এখন এই মেসেজটি পাঠান 567678 অথবা 56161 এ। আপনার প্যান আধারের সঙ্গে যুক্ত হবে।

Back to top button