বদলে গেলো রাতের কার্ফুর সময়, এবার থেকে আর রাত ৯টা থেকে কার্ফু নয়, জেনে নিন নতুন সময়!

নিজস্ব প্রতিবেদন :- পুনরায় বাল্য ল-কডা-উন এর মেয়াদ । আমরা দেখেছিলাম যে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সময় ৬ ই মে বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত পরিষেবা । সে অর্থে জারি করা হয়েছিল রাজ্য জুড়ে ল-কডা-উন । পরবর্তী ক্ষেত্রে ধীরে ধীরে সে সময় বাড়ানো হয়েছিল এবং শেষ সূত্র অনুযায়ী আমরা এমন টা জানতে পেরেছিলাম যে ১৫ আগস্ট থাকছে লকডাউন এর মেয়াদ ।

কিন্তু পুনরায় নবান্নের বৈঠক করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে এই ল-কডা-উন এর মেয়াদ বাড়ানো হলো ৩১ আগস্ট পর্যন্ত । ল-কডা-উন এর মেয়াদ যতই বাড়ানো হোক না কেন বিধি-নিষেধ ক্রমশ শিথিল করা হচ্ছে । যেহেতু সংক্রমণ এখন আয়ত্তের মধ্যে অনেকগু-লি বিধিনিষেধ শিথিল করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকার । যেমন ৫০% কর্মী নিয়ে সুইমিংপুল এবং অডিটোরিয়াম খোলা যেতে পারে ।

তবে বাড়ানো কমানো হল নাইট কারফিউ সময়সীমা । রাত ন’টা থেকে সকাল ছয়টা অবদি করা ছিল । বিশেষ প্রয়োজন ছাড়া রাতের বেলায় কেউ বাইরে বেরোলে তার প্রতি নেয়া হতে পারে আইনানুগ ব্যবস্থা কিন্তু এবার সেই সময়সীমা কিছুটা কমানো হল । ইতিমধ্যে দ্বিতীয় ঢে-উ আ-ছড়ে পড়তে চলেছে রাজ্যের বুকে তথা গোটা ভারতবর্ষের বুকে এবং সেই ঢে-উ এর কথা চিন্তা করেই বা নতুন সং-ক্রমণে কথা চিন্তা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে জানান যে এই মুহূর্তে চালু করা যাবেনা লোকাল ট্রেন পরিষেবা ।

মানুষের জীবনের থেকে কোন কিছু মূল্যবান নয় । তবে শহরতলী অঞ্চলগু-লিতে যদি ৫০ শতাংশ ভ্যাক্সিনেশন হয়ে থাকে তাহলে রুরাল ট্রেন চালানো যেতে পারে . কিন্তু কমানো হয়েছে নাইট কারফিউর সময়সীমা । রাত ১১ টা থেকে ভোর পাঁচটা অবদি এই সময় ধার্য করা হয়েছে । অর্থাৎ আগে যে জায়গায় রাত ন’টা থেকে সকাল ছয়টা অবদি ছিল এখন সেটা রাত এগারোটা থেকে সকাল পাঁচটা অবধি করা হয়েছে ।

Back to top button