প্রকৃতির এক ভ’য়’ঙ্কর দৃশ্য ধরা পরলো ক্যামেরায়! দেখুন কিভাবে বাজ পড়ে নদীর মধ্যে! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বিজ্ঞান যত উন্নত হোক না কেন এই মানবসভ্যতা যতই উন্নতি করুক না কেন প্রকৃতির কাছে আমরা নিতান্ত একটা দুগ্ধজাত শিশু । প্রকৃতি যদি চাই তাহলে তার অসহায় অবস্থার মধ্যে দিয়ে আমাদেরকে নিয়ে যেতে পারে প্রতিনিয়ত । প্রকৃতি এই নি-র্মম এর সাক্ষী আমরা এর আগে বহুবার থেকেছি । কিন্তু মাঝে মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যেগুলো হয়তো সৃষ্টি করে চরম আ-তঙ্কের পরিবেশ ঠিক তেমনি দেখা গেল এই ভিডিওর মাধ্যমে ।

বৃষ্টিপাতের সাথে যদি ব-জ্রপাত শুরু হয় তাহলে সেটা সৃষ্টি করে চরম আতঙ্ক । আতঙ্কের হয়ে ওঠে এই কারণের জন্য কারণ আমরা কেউই জানিনা যে ঠিক কখন কার বাড়ির ছাদে বা শরীরের উপর বাজ বা বি-দ্যুৎ পড়বে । এটিএন এক ধরনের আলোক তরঙ্গ । তার সাথে সাথে মিশে থাকে এর শব্দ । তারপর আলো উৎপন্ন হয় কিন্তু যেহেতু শব্দের থেকে আলোর গতিবেগ বেশি তাই আমাদের চোখে সর্বপ্রথম বিদ্যুতের আলো চোখে পড়ে । তারপরে শুনতে পাই তার শব্দ ।

বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার যুগে আমরা অনেক কিছু জানতে পারি । তাইতো আমরা মাঝেমধ্যে এমনটা বলে থাকি যে সোশ্যাল মিডিয়া মাঝেমধ্যেই শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । সামাজিক রাজনৈতিক ঘটনা শুধুমাত্র প্রদর্শিত হয় যেমন কিন্তু নয় । তার পাশাপাশি বিভিন্ন ধরনের শিক্ষামূলক ভিডিও কিন্তু মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে যেমনটা উঠে এলো এবার।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে ভাইরাল হয়েছে সেখানে দেখানো হয়েছে যে বা-জ বা বি-দ্যুৎ দেখতে কেমন হয় বা কোনো কারণে এটি ভূমিষ্ঠ হয় তাহলে তার রূপ কেমন হয় সেটি দেখানো হয়েছে । ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি জলাশয় এর মধ্যে হঠাৎ করেই আকাশ থেকে অত্যন্ত দ্রুতগতিতে স্পর্শ করল বাজ বা বিদ্যুৎ সেই জলাশয়ের জলকে । তেমন কোন প্রভাব লক্ষ্য করা গেলেও এমনটা মনে করা হচ্ছে এসেই জলাশয় থাকা মাছগু-লি কিন্তু তৎক্ষণাৎ তখনই মৃত্যু ঘটেছে মুহূর্তকে ক্যামেরাবন্দি করেছিল পাশে থাকা এক ব্যক্তি ।

সম্পূর্ণ ঘটনাটিকে ক্যামেরাবন্দি করা হয়েছে। কোন একটি মানুষের ওপর যদি কোনো কারণে বিদ্যুৎ এসে পৌঁছায় তাহলে তার অবস্থা ঠিক কিরকম হয় সেটি দেখানো হয়েছে সেই ভিডিওতে । ইতিমধ্যে হাড় হিম করা সে ভিডিওটি ছড়িয়ে পড়েছে সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য।

Back to top button