বিশাল বড় কো’বরা সাপের সঙ্গে প্রাণপণ ল’ড়াই করে বাড়ির সকলের প্রাণ বাঁচলো পোষা কুকুর! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- যেকোনো মৃত্যু মর্মান্তিক হয় । সেটা মানুষের হতে পারে বিভিন্ন পশু পাখির জন্তু-জানোয়ার সকলের হতে পারে । কোনো মৃ-ত্যু অস্বাভাবিক ভাবে কাম্য নয় । কিন্তু তবুও পরিস্থিতির শি-কার এ অনেকেরই মৃ-ত্যু ঘটে অস্বাভাবিক ভাবে বা অকালে । সম্প্রতি সে মৃ-ত্যুর আগের মুহূর্ত ঘটনাকে তুলে ধরা হয়েছে একটি ভিডিওর মাধ্যমে । তবে কোনো মানুষের মৃ-ত্যু নয় বরং একটি সাপের আ-ক্রমণ হওয়ার ঘটনাকে তুলে ধরা হয়েছে ।

খাদ্য পিরামিড এর উল্টো চিত্র দেখা গেছে এই ভিডিওর মাধ্যমে । যেখানে আমরা জানি সাপ আ-ক্রমণ করে অন্যান্য প্রাণী বা প্রজাতিকে সেখানে সাপ কে আ-ক্রমণ করেছে একটি কুকুর । সাপের নাম শুনলে আমরা রীতিমতো ভী-তস-ন্ত্রস্ত হয়ে পড়ি । কারন সাপের একটি ছো-বলে জীবন সম্পূর্ণ রকম ভাবে শে-ষ হয়ে যেতে পারে । তার পাশাপাশি ভারতবর্ষে এমন অনেক ধরনের সাপ রয়েছে যাদের কা-মড়ে মাত্র ৫ মিনিটে একটি মানুষের মৃ-ত্যু ঘটতে পারে ।  যদিও এখনকার যুগে অনেক সচেতন হয়েছেন এবং সচেতনতা ফলে মৃ-ত্যু সংখ্যা অনেক কমে এসেছে ।

কিন্তু তবুও সম্পূর্ণ রকম ভাবে নির্মূল করা সম্ভব হয়নি । আগেকার যুগে বহু মানুষের মৃত্যু ঘটতে সাপের কা-মড়ে । কারণ তখন ছিল না কোনো উন্নত চিকিৎসা ব্যবস্থা বা যোগাযোগ ব্যবস্থা । সম্প্রতি ইউটিউব ইউটিউব ভিডিও প্রকাশিত হয়েছে বলাবাহুল্য ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি এলাকাতে দেখা গিয়েছিল একটি কো-বরা সাপের বাচ্চা কে । সেই কো-বরা সাপের বাচ্চাকে দেখতে পাই সেই এলাকার একটি কুকুর । তৎক্ষনাত তার সাথে ল-ড়াইয়ে লিপ্ত হয়ে পড়ে ।

তারপর ভ-য়ঙ্করভাবে তাকে আ-ক্রমণ করে এবং শরীরের বেশ কয়েকটি জায়গায় গভীরভাবে ক্ষ-ত সৃষ্টি করে । এমনকি সাপের কো-মর ভে-ঙে দেয় সে কুকুরটি । পরবর্তী ক্ষেত্রে এলাকাবাসীরা খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে মে । সে এসে এমনটা জানায় যে সেই সাপটি বেশিক্ষণ বেঁচে থাকতে পারবে না । কারণ তার কোমর ভে-ঙে গেছে এবং গলার কাছে গভীরভাবে চো-ট পেয়েছে । তবু তাকে চিকিৎসা করানোর জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে । যদি কোনো কারণে বাঁচানো যায় । ম-র্মান্তিক বে-দনাদায়ক এই ঘটনাটি ভাইরাল হয়েছ নেট মাধ্যমে । পাশাপাশি এই ঘটনা আ-বেগপ্রবণ করে তুলেছে সাপ প্রেমীদের কে ।

Back to top button