মুহুর্তের মধ্যে বিশাল দোতলা বাড়ি কে গ্রাস করল পদ্মার জল! ঘটলো বি’পত্তি! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়া আমাদের মাঝে মাঝেই কিছু আশ্চর্য রকমের ঘটনার সম্মুখীন হতে বাধ্য করে। এইসব ঘটনাগু-লি কখনো আমাদের মনকে আনন্দ দেয় আবার কখনো ভা-রাক্রা-ন্ত করে তোলে। তবে ইন্টারনেট জগতের একজন ব্যবহারকারী হিসেবে আমাদের সবকিছু সমানভাবে গ্রহন করতে হয়। প্রসঙ্গত বর্তমান সময়ে দ্রুত গতিতে সোশ্যাল মিডিয়ার প্রসার ঘটে চলেছে। প্রতিনিয়ত এই জগতের সাহায্যে আমরা বহির্বিশ্বের সাথে খুব সহজেই সংযোগ রক্ষা করতে পারি।

যার ফলস্বরুপ দিন প্রতিদিন এই ইন্টারনেট জগৎ আমাদের ব-শীভূ-ত করে ফেলছে। দেশের অভ্যন্তরে হোক বা দেশের বাইরে যে কোনো ঘটনাই আমরা এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পারি।আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে একটি এমন ভাইরাল ভিডিও নিয়ে আমরা আলোচনা করবো যা দেখার পর ভগবানকে ধন্যবাদ জানাতে বাধ্য থাকবেন সকলেই। ভগবানের সৃষ্ট দুনিয়ার জন্যই আমরা এই পৃথিবীতে সঠিক ভাবে বেঁচে থাকতে পারি।

যদিও এই বিষয়ে বিজ্ঞানের অবদান কম নয়। কিন্তু কিছু ক্ষেত্রে মানুষ বিজ্ঞানের অপব্যবহার করে প্রকৃতির বাস্তুতন্ত্রকে নষ্টের চেষ্টা করে। যার ফলস্বরুপ আমাদের বিভিন্ন ভ-য়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। যেমন সম্প্রতি ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে পদ্মা নদীর ভা-ঙ্গন এর একটি ঘটনা। নদীর পাড় ভেঙে যাওয়ার কারণে আশেপাশে থাকা প্রায় সমস্ত ঘরবাড়ি সেই জলের মধ্যে ডুবে যাচ্ছে। রেহাই পাচ্ছেনা পশুপাখি এবং মানুষজনও।ভিডিওটি নিঃসন্দেহে যেকোন মানুষের মনে আপাতদৃষ্টিতে ভয়ের উদ্রেক ঘটাতে পারে।

ভিডিওটি বাংলাদেশের হলেও ইতিমধ্যেই সারা বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করে দিয়েছে।কিছুদিন আগেই কেদারনাথের প্রাকৃতিক বি-পর্যয়ের কথা আমাদের অনেকেরই মনে রয়েছে। সাধারণত এই ধরনের ঘটনা প্রকৃতির অবমাননার ফলেই ঘটে থাকে। তাই আমাদের সকলের উচিত যথাসম্ভব প্রকৃতিকে রক্ষা করার চেষ্টা করা।কারণ তাতেই আমরা এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্ম সুরক্ষিতভাবে পৃথিবীতে বসবাস করার সুযোগ পাবো।

Back to top button