পুজোর দিনগুলি প্রতি রাতে মুখে লাগান ঘরোয়া উপকরণে তৈরি এই ফেসপ্যাক! ভুলে যাবেন পার্লারের কথা! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- মাত্র কয়েক দিনের মধ্যেই বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপূজা শুরু হতে চলেছে। এই উৎসবের মরসুমে স্বাভাবিকভাবেই প্রত্যেকটি মানুষের নিজের ত্বকের সৌন্দর্যের প্রতি নজর রাখা অত্যন্ত প্রয়োজন।কারণ উৎসবের দিন গুলিতে সাজগোজের পাশাপাশি ত্বকের কিছু সমস্যা সৌন্দর্য ঘাটতি এনে দেয়।

তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি কিছু এমন বিউটি টিপস সম্পর্কে যা প্রতিদিন রাতে সময় মত করতে পারলে খুব সহজেই পুজোর আগে ফর্সা উজ্জ্বল ত্বক পাওয়া সম্ভব হবে। তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক।প্রতিনিয়ত পরিবেশ দূষণের ফলে আমাদের ত্বকে নানান ধরনের ধুলোবালি, ময়লা জমে যাওয়ার কারণে ত্বক শুষ্ক হয়ে ওঠে। এর থেকে বাঁচার নির্দিষ্ট কিছু উপায় রয়েছে।

প্রথমেই রাতে ঘুমোতে যাওয়ার আগে কিছুটা সময় বার করে ত্বকে স্টিম নিয়ে নিতে হবে। এই স্টিম নেওয়া ত্বকের জন্য ভীষণ উপকারী। এতে ত্বকের লোমকূপ খুলে যায় এবং যেকোনো ক্রিম বা কিছু অ্যাপ্লাই করলে তা খুব সহজেই ত্বকের মধ্যে ব্লেন্ড হয়ে যায়। এরপর একটি পাত্রের মধ্যে ওটস নিয়ে নিতে হবে। তার মধ্যে কিছুটা পরিমাণ টকদই এবং ফেসওয়াশ যোগ করে নিতে হবে। পছন্দমত যে কোন ফেসওয়াশ আপনারা ব্যবহার করতে পারেন। ভালো করে সবকটি উপকরণকে একসাথে মিশিয়ে নিতে হবে।

এরপর একটি তুলোর সাহায্যে ভালো করে এই মিশ্রনটিকে ত্বকের মধ্যে লাগিয়ে নিন। এরপর প্রায় মিনিট দুয়েক সময় পর্যন্ত মিশ্রনটিকে শুকানোর জন্য রাখতে হবে। শুকিয়ে যাওয়ার পর সাধারণ তাপমাত্রায় জলে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। মাত্র কয়েক দিন এই মিশ্রণটি ব্যবহার করলে আপনারা পার্থক্য বুঝতে পারবেন। এই মিশ্রণটি ত্বকে দাগ ছোপ,ধুলোবালি প্রভৃতি সংক্রান্ত নানান ধরনের সমস্যা দূর করতে খুব সহজেই সাহায্য করে এবং অত্যন্ত উপকারী।

Back to top button