সপ্তাহের শুরুতেই প্রায় 9,000 টাকা কমে গেল সোনার দাম! রইল আজকের বাজার মূল্য সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- মানুষ অপেক্ষায় থাকে যে কখন কমবে সোনার দাম । কারণ সোনা মানুষের অত্যন্ত প্রিয় একটি ধাতু এবং এর দাম । যেহেতু সারাবছর এর দাম তুঙ্গে থাকে তাই অধীর আগ্রহে অপেক্ষা রত থাকে সেই সমস্ত মানুষরা যারা সোনা প্রেমী হয় । যখনি দাম কমই তখনই দোকানে ভিড় জমে যায় । তৈরি করে রেখে দেয় আগে থেকে পছন্দের গয়না । এবার তাদের ইচ্ছেপূরণের দিন এসেছে । কারণ ফের আরও একবার ।

বলা বাহুল্য বুধবার দিন পাওয়া খবর অনুসারে আরো একবার কমলো সোনার দাম । প্রতিনিয়ত কমে যাওয়ায় সোনার দাম চিন্তার ভাঁজ সৃষ্টি করেছে সোনা বিক্রেতাদের কপালে । আমরা দেখেছি যে এই মহামারীর কবলে পড়ে রীতিমতো বেড়ে গিয়েছিল সোনার দাম কারণ শেয়ারবাজারে তারতম্য । যার ফলে একাধিক সোনা প্রেমীদের মুখের হাসি রীতিমতো উড়ে গিয়েছিল । কিন্তু যত এগিয়েছে ততো আবার ফিরেছে হাসি । একের পর এক সময় কমতে থাকে যে সোনার দাম ।

এবারে প্রায় বিপুল হারে কমে গেল কলকাতা এবং তার আশেপাশে অঞ্চলে সোনার দামে । আসুন আমরা জেনে নেবো যে এই মুহূর্তে কলকাতা এবং তার আশেপাশে অঞ্চলগুলিতে ২২ ক্যারেট ২৪ ক্যারেট সোনার দাম কত । সামনে বিয়ের মরসুম এই বিয়ের আগে এই ধরনের পতন সোনা প্রেমীদের মনে এক আলাদা প্রবাহ সৃষ্টি করবে সেটি আর নতুন করে বলার অপেক্ষা রাখে না ।

তবে ভারতীয় বাজারে পুনরায় 1 থেকে গেল সোনার দাম রেকর্ডের দামের তুলনায় প্রায় নয় হাজার টাকা কমে পাওয়া যাচ্ছে এই হলুদ ধাতুকে এই মুহূর্তে সোনার দাম সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৪৭,২০৮ টাকা। যা রেকর্ড দরের থেকে ৯,০০০ টাকা কম। অন্যদিকে, কিছুটা বেশি উত্থানের সাক্ষী থেকেছে রুপো। এক কিলোগ্রাম রুপোর দাম ০.৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬১,৯৫১ টাকা। অপরদিকে আন্তর্জাতিক বাজারে কমেছে হলুদ ধাতুর দাম । এক আউন্স স্পট গোল্ডের দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১,৭৭৯.১২ ডলার। ডলার সূচক বেড়ে দাঁড়িয়েছে ৯৩.৩৩। যা প্রায় সাড়ে ন’মাসে সর্বোচ্চ স্তরে ছিল।

Back to top button