অবিশ্বাস্য দৃশ্য! বিশাল বড় বি’ষাক্ত কো’বরা সাপ কে বোতলে করে জল খাচ্ছেন যুবক! ঝ’ড়ের বে’গে ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- সাপের কথা মাথায় এলে কেমন জানি একটু গা ছমছম করে। তার কারণ বেশিরভাগ সাপ বিষধর সাপ হয়ে থাকে। এবং এই বি-ষ আমাদের শরীরের মধ্যে প্রবেশ করলে খুব অল্প সময়ের মধ্যে ঘটতে পারে মৃ-ত্যু । এমন কি চিকিৎসা করার সময় পাওনা যেতে নাও পারে। কাজেই এইসব ঘটনা মাথায় ঘোরাফেরা করার জন্য আমরা এগিয়ে চলি সাপের কথা থেকে । কিন্তু বর্ষাকালে সাপের উপদ্রব বেশি হয়ে থাকে ।

একটি পরিসংখ্যান বলছে প্রতিবছর প্রায় ৪০ হাজারের বেশি মানুষ এদেশে সর্পদংশনে মৃ-ত্যু ঘটে । বেসরকারি মতে আরো বেশি । কিন্তু এইসব কে এড়িয়ে চলা মানুষের সাথে ও সাপের যে বন্ধুত্ব হতে পারে তা খুব বিরল একটি ঘটনা। সম্প্রতি এরকম একটি বন্ধুত্ব স্থাপনের ভিডিও সামনে এসেছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । যেখানে দেখা যাচ্ছে একটি সাপের তৃষ্ণা নিবারণ করছেন এক বনদপ্তর আধিকারিক ।

প্রথমে বিশ্বাসযোগ্য না হলেও বাস্তবে এমনটাই ঘটেছে এবং ভিডিওটি দেখলে আপনিও বিশ্বাস করবেন । বি-ষধর সা-প বলতে আমরা প্রথমে মাথায় আসে কে-উটে সা-প । যার একবার ছো-বল এ বি-ষ এর পরিমাণ ১৫ মিলিগ্রাম। ভিডিওতে দেখা যাচ্ছে এক বনদপ্তরের আধিকারিক একটি জলের বোতল নিয়ে একটি সাপের কাছে যায় এবং বোতলটি তার মুখের সামনে বাড়িয়ে দিতেই বোতল থেকে নিজেই জল পান করতে থাকে। সাপটি ।

এরূপ ঘটনা খুব কমই দেখা যায় তবে এ ঘটনায় একজন প্রশিক্ষণপ্রাপ্ত মানুষের দ্বারা সম্ভব সাধারণ মানুষের পক্ষে নয়। কথা তে আছে ‘দুধ দিয়ে কা-লসা-প পোষা’ শুধুমাত্র এবার কথা নয় বাস্তবতা দেখা গেল । তবে দুধ দিয়ে নয় বরং জল দিয়ে জল দিয়ে তৃষ্ণা নিবারণ করেছেন ওই বন আধিকারিক। সেই ভিডিও সামনে আসতে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। যদিও ভিডিওটি কিছু দিনের পুরনো তবুও ফের আরও একবার আলোড়ন সৃষ্টি করেছে নেট দুনিয়ায় ।

Back to top button