শীত আসার পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি! কবে থেকে পড়ছে বাংলায় জাঁকিয়ে ঠান্ডা? জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন:-বৃষ্টির ভ্রুকুটি এখনো পর্যন্ত সঠিক ভাবে কাটে নি ।কিন্তু রাজ্যে তাপমাত্রা ক্রমশ নিম্নগামী ।কবে থেকে রাজ্যবাসীর জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবে এ ব্যাপারে একটা বড় প্রশ্ন ছিল সকলের মনে। কি জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর ?আদৌ কি কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আগামী দিনে ?সব কিছু তথ্য জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।

তার পাশাপাশি জেনে নিন কি কারনে তাপমাত্রা নিম্নগামী হতে বাধাপ্রাপ্ত হচ্ছে।আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে এবার থেকে তাপমাত্রা ক্রমশ নিম্নগামী হবে ।তার পাশাপাশি উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর এই বৃষ্টি চলবে দুই থেকে তিন দিন। দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে‌ ।

যার ফলে তামিলনাড়ু ও ওড়িষা উপকূলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি ইত্যাদি জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তরঅপরদিকে কলকাতাসহ তার পার্শ্ববর্তী অঞ্চল গু-লি-কে তাপমাত্রা ধীরে ধীরে নিম্নগামী হচ্ছে ডিসেম্বরের শুরুর দিকে বা প্রথম সপ্তাহের পর থেকেই জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী কারণ দক্ষিণবঙ্গে আকাশ ঝলমলে থাকবে।শনি ও রবিবার কলকাতার তাপমাত্রা ১৬° এর কাছাকাছি ও পৌছতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Back to top button