আমূল পরিবর্তন ঘটল ট্রেনের এই নিয়মে! এবার থেকে টিকিট না থাকলেও করতে পারবেন ট্রেনযাত্রা! জেনে নিন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :-এবার থেকে ট্রেনের রিজার্ভেশন টিকিট না থাকলেও আরাম করে যাত্রা করতে পারবেন আপনি ।একদমই ঠিক শুনেছেন । করোনা এর পরবর্তী সময়ে ট্রেন চলাচল সম্পূর্ণ রকম ভাবে বন্ধ হয়ে গেছিল দেশ তথা রাজ্যের মাটিতে। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে সেই সমস্ত পরিষেবাগু-লি আবার পুনরায় চালু হচ্ছে ।

আমরা দেখেছি যে গত 31 অক্টোবর থেকে পুনরায় চলছে লোকাল ট্রেন ।কিন্তু সমস্যা হচ্ছে এক্সপ্রেস ট্রেন নিয়ে। যদি কোন কারণে আপনার এক্সপ্রেস ট্রেনের রিজার্ভেশন সংরক্ষিত আসন না থাকে সে ক্ষেত্রে আপনি যাত্রা করতে পারবেন না এবং এই সমস্যার সম্মুখীন হচ্ছে প্রতিনিয়ত হাজার হাজার নিত্যযাত্রী।

তবে এখন থেকে আপনি বিনা টিকিটে যাত্রা করতে পারবেন। অবশ্যই কিভাবে জানুন।কোনদিন যদি আপনি এরকম অবস্থার মুখোমুখি হন তাহলে অতি অবশ্য সমস্ত ঘটনার বিবরণ ট্রেনে উঠে টিকিট চেকার কে জানাতে হবে। যদি টিকিট চেকার সন্তুষ্ট হন তাহলে তিনি আপনাকে সাহায্য করবেন।

সংরক্ষিত আসন পরিপূর্ণ হয়ে গেলে অনেকে রিজার্ভেশন পায় না ।সেক্ষেত্রে আপনাকে শুধু মাত্র 250 টাকা জরিমানা দিয়ে গন্তব্যে পৌঁছাতে হবে।তার সাথে সাথে আপনাকে দিতে হবে গন্তব্যের ভাড়া। কোন কারণে যদি আপনি ট্রেন মিস করেন তাহলে আপনার আসন পরবর্তী দুটি স্টেশন অব্দি টিকিট চেকার কাউকে বরাদ্দ করতে পারবে না।

এই সিদ্ধান্তের ফলে উপকৃত হবে বহু মানুষেরা । এমনটা মনে করছেন অনেকে।অনেক সময় দেখা যায় যে জরুরী কাজের জন্য তড়িঘড়ি করে ট্রেনে চক্তে হয় । কিন্তু সেক্ষেত্রে পাওয়া যায়না সংরক্ষিত আসন। এবার তাদের ক্ষেত্রেও এই সিদ্ধান্তে সুবিধা হবে বলে অনুমান করা যাচ্ছে।

Back to top button