বিশাল কো’বরা সাপের সঙ্গে শক্তিশালী ‘বুল ফ্রগ’ ব্যাঙের তুমুল ল’ড়াই! কার হল জয়? তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ইন্টারনেট জগত খুব সহজেই মানুষের মনকে পরিবর্তন করতে সাহায্য করে। বিশেষত প্রতিনিয়ত
তৃতীয় বিশ্বের দেশগুলোতে ইন্টারনেট তথা সোশ্যাল মিডিয়ার চাহিদা বেড়েই চলেছে। আট থেকে আশি সকল বয়সের মানুষেরাই এখন নেট দুনিয়ায় বাসিন্দা হয়ে গিয়েছেন। যার ফলস্বরূপ ব্যবহারকারীর সংখ্যা এতো বৃদ্ধি পেয়েছে এখানে যে খুব সহজেই কোন পোস্ট বা ভিডিও এখানে ভাইরাল হয়ে যায়।

পশুপাখি সংক্রান্ত যেকোন ভিডিও এখানে খুব দ্রুত ছড়িয়ে পড়ে। যেমন সম্প্রতি কিছুদিন আগেই আমরা একটি ভিডিওতে দেখেছিলাম মুরগির খামারে একটি সাপ প্রবেশ করেছে। এরপর একের পর এক মুরগির বাচ্চাদের ধরে মেরে দেয় বিষধর সাপ টি। সম্প্রতি এই ধরনের আরেকটি ভিডিও ইন্টারনেটে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। যদিও ভিডিওটি বাস্তু তন্ত্রের খাদ্য ও খাদকের সম্পর্কের উপর ভিত্তি করে নির্মিত।

ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে একটি বি-ষধর কোবরা সা-প একটি ব্যাঙকে আ-ক্রমণ করেছে। রীতিমতো সেই ব্যাঙটির গ-লা কা-মড়ে ধরে নিয়ে যাচ্ছে সাপটি। যদিও শেষ পর্যন্ত কি হল তা ভিডিওতে দেখানো হয়নি। তবে স্পষ্ট বোঝা যাচ্ছে নিজের খাদ্যের চাহিদা পূরণ করার জন্যই সাপটি ব্যাঙকে আক্রমণ করেছিল। আমাদের পরিবেশের আশেপাশে চোখ রাখলে এই ধরনের অনেক ঘটনা আমাদের চোখে পড়বে।

তবে সোশ্যাল মিডিয়া খুব সহজেই এগুলি আমাদের হাতের মুঠোয় নিয়ে আসতে সাহায্য করে। এমনকি অনেক ঘটনা আমরা নেট মাধ্যমের সাহায্যে দেখতে পাই যা কখনোই খালি চোখে দেখা সম্ভব নয়। তাই অবশ্যই আমাদের দিনশেষে সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত। এই ভাইরাল ভিডিও গুলির কারণেই বর্তমানে গণমাধ্যম এর থেকে বেশি শক্তিশালী হয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়া। যদিও একথা মেনে নিতে নারাজ অনেকেই।বিশেষজ্ঞদের দাবি যাই হোক না কেন সোশ্যাল মিডিয়া কোনদিন গনমাধ্যমের জায়গা দখল করতে বা স্থান পরিবর্তন করতে পারবে না।

Back to top button