পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী ‘প্রকৃতি মাল্লা’, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:- কথায় বলে মানুষ সুন্দরের পূজারী। রূপ কিংবা প্রাকৃতিক সৌন্দর্যের তুলনায় সুন্দর হাতের লেখার তেমন কোনো কদর নেই। কিন্তু প্রকৃতির এই অসাধারণ প্রতিভা সবাইকে এতটাই মুগ্ধ করেছে যে বাকি সৌন্দর্যের সাথে এর তুলনা করতে পিছপা হচ্ছেন না নেটিজেনরা।

অনেকেই তার এই নিখুঁত এবং সুন্দর হাতের লেখাকে এমএস ওয়ার্ডের ফন্টের থেকেও সুন্দর বলেছেন। নেপালের এক জনৈক ব্যক্তির তোলা ভিডিও থেকে সামনে আসে প্রকৃতির এই অসাধারণ প্রতিভা। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বিপুলভাবে জনপ্রিয়তা পেয়েছিল। এর জন্যই রাতারাতি বিখ্যাতও হয়ে গিয়েছিল এই কিশোরীটি।

এমনকি লিপি বিশেষজ্ঞরাও প্রশংসা করেছেন তাঁর হাতের লেখার। তাঁদের মতে প্রকৃতির হাতের লেখায় ব্যবহৃত প্রতিটা শব্দের মধ্যে সমান দূরত্ব রয়েছে। উচ্চতা এবং অক্ষরও সমান। কম্পিউটারের ফন্ট থেকে কোনো অংশে কম নয় তাঁর হাতের লেখা। এই কারণে নেপালের সশস্ত্র বাহিনী প্রকৃতিকে পুরস্কৃতও করেছে। পরীক্ষা ছাড়া হাতের লেখার কদর তেমনভাবে পাওয়া যায় না।

এর উপরে পরীক্ষার নম্বর অনেকটাই নির্ভর করে। তবে অনেকের হাতের লেখা সুন্দর হলেও নিখুঁত আখ্যা দেওয়া যায় না। কিন্তু এই কাজ করে দেখিয়েছে প্রকৃতি।

হাতের লেখার দিক থেকে এক অসাধরণ নজির গড়ে সবাইকে অনুপ্রাণিত এবং নিজের এলাকার মানুষদের গর্বিত করেছে সে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button