পুজোর আগে ফের বাড়ল পেট্রোলের দাম! কলকাতায় পেট্রোল হল 104+ টাকা লিটার! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ফের1 আরও একবার বাড়ল পেট্রোলের দাম । সরকার কি মানুষের জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা খেলছে এমন প্রশ্ন উঠে আসে বিভিন্ন মহল থেকে । কারণ শুধুমাত্র পেট্রোল ডিজেল নয় তার পাশাপাশি রান্নার গ্যাস থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে । লাগামছাড়া ভাবে প্রতিনিয়ত বাড়তে থাকায় এই দামের প্রভাবে রীতিমতো চিন্তিত হয়ে পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা।

যে সমস্ত মানুষের প্রতি দিন আনে দিন খায় তাদের ক্ষেত্রে অসুবিধার কথা মোটেও সরকার ভেবে দেখছে না। বেশ কিছুদিন আগে পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছিল যে পেট্রোল । কয়েক বছর আগে যে পেট্রোল ৭০ টাকা তে পাওয়া যেত সেই পেট্রোল এখন কিনতে গেলে ১০০ টাকার নোট আপনাকে খরচ করতে হবে । তাই শখের গাড়িটি অনেকেই তুলে রেখেছে গ্যারেজের মধ্যে । কারন তেলের দাম কিনতে কিনতে রীতিমতো পকেট গড়ের মাঠ হয়ে যাচ্ছে ।

তবে সেসব দিকে বিন্দুমাত্র তোয়াক্কা না করে ফের আরও একবার বেড়ে গেল পেট্রোলের দাম । তার সাথে সাথে বাড়ল ডিজেলের দাম । এর পাশাপাশি আমরা জানি কিছুদিন আগে ১৫ টাকা বেড়েছিল রান্নার গ্যাসের দাম । আগামী দিনে এই দাম কোথায় পৌঁছাবে তার ঠিকানা জানা নেই সাধারন মানুষের । টানা বেড়েই চলেছে পেট্রোলের দাম ।

প্রতি লিটার পেট্রোলে ২৯ পয়সা বাড়ানো হয়েছে এবং কলকাতা তে ১ লিটার পেট্রোলের দাম ১০৪ টাকা ছাড়িয়েছে ২৯ পয়সা বেড়ে যাওয়ার ফলে বর্তমানে নতুন পেট্রোলের মূল্য হয়েছে ১০৪.২৩ টাকা । অপরদিকে প্রতি লিটারে ৩৫ পয়সা বাড়ল ডিজেলের দাম । সেই অর্থে নতুন দাম হল ৯৫ .২৩ টাকা। আগামী দিনে কিভাবে এই দামকে আয়ত্তের মধ্যে আনা যায় সে ব্যাপারে কোনো পরিকল্পনা সরকারের তরফ থেকে করা হচ্ছে না বলে দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে ।

Back to top button