খাবার খুঁজতে খুঁজতে রেল লাইনের উপরে দাঁড়িয়ে পরল ছাগলটি! হঠাৎ ছুটে এল দুরন্ত ট্রেন! ঘটলো বি’পত্তি! তুমুল ভাইরাল হল ভিডিও ।

নিজস্ব প্রতিবেদন :- এমন অনেক জায়গা আছে ভারতবর্ষে যেখানে রেললাইন কোন গ্রাম বা জনবসতিপূর্ণ এলাকায় পাশে রয়েছে । সেই সমস্ত জায়গাগু-লিতে প্রবল পরিমাণে দু-র্ঘটনা ঘটে পূর্বের ঘটনা এমন বলছে দু-র্ঘটনার বেশ বড় একটা অংশ সেই সমস্ত জায়গা থেকে উঠে আসে । যেহেতু বাচ্চারা খেলাধুলা করার জন্য মাঝেমধ্যে রেল লাইনের দিকে চলে যায় বা বিভিন্ন গবাদিপশু রেললাইনের ধারে চলে যায় কোন কারণবশত তাই এই ধরনের দুর্ঘটনার প্রায় দেখা যায়।

সেই ভিডিওর মাধ্যমে শেষ রক্ষা হল না সেই ছাগলটির ট্রেনের ধা-ক্কায় মৃ-ত হয়ে গেল তার দেহ। না অতন্ত ম-র্মান্তিক । আমরা বর্তমান প্রজন্মের মানুষরা প্রচন্ড পরিমানে ব্যস্ত হয়ে পড়েছি । তাই সব জায়গাতেই যাতায়াতের জন্য তা-ড়াহুড়ো যেন আমাদের নিত্যসঙ্গী । এবং এই তা-ড়াহুড়োর কবলে পড়েই অনেকবার প্রা-ণ হা-রিয়েছে অনেকে । তার পাশাপাশি কখনও কখনও আ-ইন ভে-ঙে বা ট্রাফিক আইন ভে-ঙে যাবার কারণে কিন্তু মানুষকে পড়তে হয়েছে বি-পদের সম্মুখে

এবং সেই সমস্ত ঘটনাগুলো প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে উঠে আসে বলেই আমরা প্রতিদিন সচেতন হতে পারি । তার পাশাপাশি নিতে পারে শিক্ষা । ঠিক সে রকম একটি ঘটনা দেখা গেল সম্প্রতি। ইউটিউবে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে দু-রন্ত গ-তিতে ছুটে আসছে ট্রেন । আর তারই মাঝে অর্থাৎ রেললাইনের ট্রাকের মধ্যে চলে আসে একটি ছাগল এর বাচ্চা ।

যখন ট্রেন সামনে চলে আসে এবং তার গতি যখন অত্যন্ত বেশি তখন হঠাৎ করেই রেললাইন পার করে সেই ছাগলটি টি । ফলে ট্রেনটি সেই ছাগলটিকে স-জোরে ধা-ক্কা দিলো আর সে ছিটকে গেলো সঙ্গেসঙ্গে । শুধুমাত্র যে মানুষ এই বোকামির কাজ করে এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি সেই তালিকায় পশুপাখির আমার নাম লিখিয়েছে এই ঘটনা তার প্রমাণ । এর আগে আমরা অনেকবার পেয়েছি সম্প্রতি পেলাম এই ভিডিওর মাধ্যমে ইতিমধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে আনাচে কানাচে।

Back to top button