অঙ্গনওয়াড়ি স্কুলগুলিতে প্রচুর মহিলাকর্মী নিয়োগ! যোগ্যতা মাধ্যমিক পাস! জানুন কিভাবে করবেন আবেদন।

নিজস্ব প্রতিবেদন:- এই রাজ্যে তথা গোটা ভারতবর্ষে কিভাবে প্রতিনিয়ত বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা সেটা আমাদের কারও অজানা নয় । প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে বেকারত্বের সংখ্যা ।।শিক্ষা গ্রহণের হার যত বৃদ্ধি পাচ্ছে ততোই বাড়ছে বেকারত্বের সংখ্যা কারণ রাজ্যের বুকে নেই কোন শিল্প বা কর্মসংস্থান । অনেক ক্ষেত্রে দেখা যায় যে শিক্ষাগত যোগ্যতা অতিরিক্ত মাত্রায় থাকার পরও তেমন ভাবে কোন চাকরি জুটিয়ে উঠতে পারছেনা তারা ।

বিপরীত দিকে এমন দেখা যায় যে কম শিক্ষাগত যোগ্যতা মানুষেরা অধিক মাসিক বেতন যুক্ত চাকরিতে নিযুক্ত হয়েছে শুধুমাত্র রাজনৈতিক ক্ষমতার বলে বা টাকার জোরে । তবে সেই সমস্ত ঘটনা গুলি এই সমস্ত নেগেটিভিটি গুলিকে যদি আমরা বাদ দিই তাহলে সম্প্রতি সুখবর আসতে চলেছে এই দুই জেলার বাসিন্দাদের জন্য সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে পুজোর আগেই বিপুলসংখ্যক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে ।।

আসুন আমরা জেনে নেব এই প্রতিবেদনের মাধ্যমে যে সেই সমস্ত অঙ্গনওয়াড়ি কর্মীদের শূন্যস্থান পদের সংখ্যা কত এবং শিক্ষাগত যোগ্যতা কত তার পাশাপাশি জানব যে কোন কোন জেলা থেকে এর জন্য আবেদন করতে পারবে।

পদের নাম:-কর্মী সহাহিকা

শূন্যস্থান পদের সংখ্যা:-
কর্মীদের ক্ষেত্রে শূন্যস্থান পদের সংখ্যা ১১৫২ টি ।।
সহায়িকা দের ক্ষেত্রে শূন্যস্থান পদের সংখ্যা ১৪৫৬ টি।

শিক্ষাগত যোগ্যতা – অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য প্রার্থীকে মাধ্যমিক বা সমতুল্য পাশ হতে হবে এবং সহায়িকা পদের জন্য এইট পাশ হলেই চলবে। এছাড়া, আবেদনকারীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসীন্দা হতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে এমনটাই জানানো হয়েছে যে পূর্ব মেদিনীপুর এবং বর্ধমান জেলার বাসিন্দা দের জন্য আবেদন করতে পারবে । সমস্ত কিছু সঠিক মাত্রায় থাকলে পুজোর আগে এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে যে বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়া হবে আরও বিস্তারিত তথ্য কিভাবে আবেদন করতে হবে মাসিক বেতন কত সমস্ত কিছু।

Back to top button