এবার থেকে বিনা টিকিটে ট্রেনযাত্রা করলেই দিতে হবে চড়া ফাইন! নতুন নিয়ম জারি করল রেলদপ্তর! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ট্রেনের যাত্রা উপভোগ করতে আমরা প্রত্যেকে ভালোবাসি । যেহেতু অত্যন্ত সহজলভ্য এবং কম দামে ট্রেনের পরিষেবা পাওয়া যায় এই ভারতবর্ষে তাই ট্রেনে যাত্রা আমরা স্বাচ্ছন্দ্যবোধ করি । বিমান বাস কিংবা প্রাইভেটকারে তুলনায় এই যানবাহন মকে আমরা বেশি মাত্রায় ব্যবহার করে থাকি । কিন্তু ম-হামারীর ক-বলে পড়ে রীতিমত বন্ধ হয়ে গেছে ট্রেনের চাকা ।

এমতাবস্থায় বেশকিছু স্টাফ ট্রেন এবং স্পেশাল ট্রেন চালানো হলেও লোকাল ট্রেন বা দূরপাল্লার ট্রেন গুলো এখনো পর্যন্ত স্বাভাবিক মাত্রায় চলাচল করছে না যে সমস্ত স্টাফ স্পেশাল ট্রেন চালানো হচ্ছে বিভিন্ন স্টেশনে সেখানে দেখা যাচ্ছে প্রচণ্ড ভিড় । স্টাফ স্পেশাল ট্রেনের শুধুমাত্র অফিসের কর্মচারীদের জন্য এবং বিশেষ কোন জরুরী কাজের জন্য চালু করা হয়েছে । কিন্তু তবুও সাধারন অনেক মানুষ সেখানে বিনা কারণে চেপে যাচ্ছে তাও আবার বিনা টিকিটে ।

এবার থেকে যদি আপনি বিনা টিকিটে যাত্রা করেন তাহলে অতি অবশ্যই বেশ মোটা অংকের টাকা নিয়ে আপনাকে বেরোতে হবে । কারণ একবার ধরা পড়লেই বিপুল অঙ্কের জরিমানা নিচ্ছে শিয়ালদা ডিভিশনের বিভিন্ন স্টেশনে বিভিন্ন টিকিট পরীক্ষক । তবে এই বিনা টিকিটে যাত্রা করার জন্য সর্বাধিক ধরেছে এক মহিলা টিকিট পরীক্ষক ।

বিনা টিকিটে যাত্রীদের ভ্রমণ করতে দেখলেই টিকিট পরীক্ষক অঙ্কিতা কাপুর যাত্রীদের ধরে রেলের ঘরে নিয়ে আসছে প্রচুর রাজস্ব।টিকিট পরীক্ষক অঙ্কিতা কাপুর এই আগস্ট মাসে বিনা টিকিটে ভ্রমণের কেস ধরেছেন সর্বাধিক ১২৩টি এবং রাজস্ব আদায় করেছেন ৪৭,৯৬০ টাকা এমনটাই জানিয়েছেন রেলওয়ে ম্যানেজার অর্চনা শ্রীবাস্তব।অর্থাৎ কোনো রকম কোনো কাকুতি-মিনতি শুনছে না এই টিকিট পরীক্ষক বিনা টিকিটে যাত্রা করতে গিয়ে ধরা পড়লেই দিতে হবে মোটা অঙ্কের জরিমানা ।

Back to top button