এক সিং’হ মিলে এক বড় কু’মীরকে কা-ত করতে গিয়ে অবস্থা খা’রাপ হয়ে গেলো সিং’হের, তু-মুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- অসাধারণ জায়গা হোক বা জ-ঙ্গল সব জায়গাতে কিন্তু এক চিত্র । প্রতিনিয়ত ল-ড়াই করে চলেছে আমরা একে অপরের সাথে । শুধুমাত্র নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখার জন্য। এই ল-ড়াই জীবন যু-দ্ধের ল-ড়াই । শুধুমাত্র প্রজাতির মধ্যে দেখা যায় তেমন কিন্তু না প-শু-পা-খি জ-ন্তু-জা-নোয়ার সবার ক্ষেত্রে কিন্তু একই ধরনের লড়াই করার মানসিকতা দেখা যায় ।

কারণ যদি সংগ্রাম না করা যায় তাহলে কিন্তু নিজেদের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে পৃথিবীর বুক থেকে চিরতরে। ভাবে । নানান ধরনের শিক্ষামূলক ভিডিও আমরা দেখতে পাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সোশ্যাল মিডিয়া মাধ্যমে আমরা যেমন হাতির দৃশ্য দেখতে পেয়েছি ঠিক তেমনি দেখতে পেয়েছি সিংহ আ-ক্রমণ । তবে সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেটি দুটি শ-ক্তিশা-লী প্রাণীর মধ্যে ল-ড়াই বলতে পারেন

এবং এই ঘটনা সচরাচর দেখা যায় না তাই ক্যামেরাবন্দী করার পর যখন সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করা হয়েছে তখন সে ভিডিওটি ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে । সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও প্রকাশিত হয়েছে বলাবাহুল্য ইউটিউব একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে জল থেকে উঠে ডাঙাতে শুয়েছিল একটি হিং-স্র ক্ষু-ধার্থ কু-মির । তার পাশ দিয়ে হঠাৎ এই দল মিলে বেরিয়ে যাচ্ছিল বেশ কিছু সিংহ ।

হঠাৎই কুমিরকে দেখে তারা যার ফলে আ-ক্রম-ণের জন্য এগিয়ে যায়। কিন্তু কুমির হাল ছেড়ে দেওয়ার পাত্র নয় । পাল্টা আ-ক্র-মণ করতে থাকে তাদেরকে । যার ফলে সিংহ গুলো বুঝতে পারে যে একে স্বীকার করা খুব একটা সহজ হবে না তাদের পক্ষে কিছুক্ষণ অপেক্ষা করা প্রসঙ্গে ওগুলো আবার অন্যত্র চলে যায় ইতিমধ্যে ভিডিওটি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে ব্যাপক পরিমাণে।

Back to top button