একটি ছোট কাঁচি এবং কাঠের টুকরো দিয়ে দারুন কায়দায় ফাঁদ বানিয়ে বিশাল সাপ ধরলেন যুবক! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা খুব সহজেই বিশ্বের যেকোনো কোনায় পৌঁছে যেতে পারি। যার ফলস্বরুপ খুব দ্রুত মানুষের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ছড়িয়ে পড়ছে।গতবছর লকডাউন এর সময় থেকেই বিশেষত তৃতীয় বিশ্বের দেশগুলোতে ক্রমাগত সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ছে বলে দাবি জানিয়েছেন বিশেষজ্ঞরা।আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল ভিডিও গুলি সম্পর্কে আলোচনা করব।

ইন্টারনেট জগতে প্রতিনিয়ত কিছু না কিছু ভাইরাল হতেই থাকে। হাসি মজা থেকে শুরু করে নাচ গান এরমধ্যে কোন কিছুই বাদ নেই। এছাড়াও এখানে নানান ধরনের শিক্ষামূলক ভিডিও দেখতে পাওয়া যায়। যেমন সম্প্রতি কিছুদিন আগে আমরা কাঠের তৈরি বাক্স এর সাহায্যে খরগোশ ধরার পদ্ধতি দেখেছিলাম একটি ভিডিওতে।

ভাইরাল এই ভিডিওতে অসাধারণ কায়দায় জাল তৈরি করে গাজরের লোভ দেখিয়ে খরগোশ ধরেছিলেন এক যুবক। সম্প্রতি আবারও একটি এই ধরনের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে অসাধারণ কায়দায় যুবক সাপ ধরার জন্য ফাঁ-দ তৈরি করছেন। খুব সাধারণ ঘরোয়া জিনিস ব্যবহার করেই তিনি এই ফাঁ-দ তৈরীর চেষ্টা করেছেন। লাঠি রবার কিংবা কাঁ-চির মত জিনিস ব্যবহার করেছেন তিনি।

প্রথমে নেট নাগরিকরা অবাক হয়ে গেলেও ভিডিও শেষে দেখা যায় যুবকের তৈরি এই পদ্ধতিটি সফলতা লাভ করেছে। কারণ সেই ফাঁ-দে ধরা পড়েছে একটি সাপ। তবে অত্যন্ত সতর্কতার সাহায্যে এই ফাঁদটি তৈরি করা প্রয়োজন। আপাতদৃষ্টিতে এই শিক্ষামূলক ভিডিওটি সকলের পছন্দ হয়েছে। ইতিমধ্যেই ইউটিউবে এই ভিডিওটির বেশ জনপ্রিয়তার সাথে লাইক এবং কমেন্ট সংখ্যা বেড়ে চলেছে। চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে আসতে পারেন।

Back to top button