ভাইরাল হওয়া সিংহলি গান ‘মেনিকে মাগে হিথে’ -র বাংলা ও হিন্দি ভার্সন গেয়ে দারুন ভাইরাল হলেন যুবতী! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে একটি গান ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে নেট দুনিয়াতে সেই গানটি বাংলা কিংবা হিন্দি ভাষার গান নয় । গানটি ইংরেজি ভাষার নয় এমনকি গানটি কোন ভাষা সেটা প্রথমদিকে বুঝে উঠতে পারেনি পরবর্তী ক্ষেত্রে বিভিন্ন গবেষণা বা বিস্তারিত তথ্য জানাজানির পর এমনটা জানা গেছে যে গানটি সিংহলি ভাষার গান । এবং এই গানটির নাম হচ্ছে মানিকে মাগে হিতে।

গানটি প্রকাশ্যে আসার পরই বিভিন্ন নায়ক নায়িকা গায়িকা থেকে শুরু করে এই গানের সাথে ভিডিও বানাতে শুরু করে তার সাথে সাথে জনপ্রিয়তা লাভ করতে শুরু করে সেই গানের স্রষ্টা যিনি । ভাষা না বুঝতে পারলেও আক্ষরিক অর্থ বোঝা হয়ে যাবে না । কিন্তু তবুও মুখে মুখে শোনা যাচ্ছে সকলের এই গানটি । মাঝেমধ্যে আবার দখল করছে খবরের শিরোনাম । আলোচনার মূল কেন্দ্রবিন্দু হয়ে উঠছে মানিকে মাগে হিতে ।

যদিও এই গানের এই ভাষাকে নিয়ে অনেক সময় অনেক কৌতুহল ভিডিও প্রকাশিত হয়ে গেছে ইতিমধ্যে । কিন্তু তার সাথে সাথে ভাল দিকও ঘটেছে অনেকগুলি । যেমন এই গানের সাথে মেলবন্ধন করে একটি বাংলা গান প্রকাশিত হয়েছিল যে গানটি অত্যন্ত জনপ্রিয় একটি লোকগীতি । গানটির নাম হচ্ছে তোমার ঘরে বসত করে কয়জনা । মূলত এই দুইটি গানের মেলবন্ধন ঘটিয়ে গানটিকে প্রকাশ করা হয়েছিল নেট মাধ্যমে যা মূল গানের সাথে সাথে ভাইরাল হতে শুরু করে ।

তবে সম্প্রতি ভাইরাল হলো অন্য একটি গান । সূত্র অনুসারে এমনটা জানা যাচ্ছে যে এই গানটি সম্পূর্ণ একটি প্রেমের গান । যেখানে একজন প্রেমিকা তার প্রেমিককে তার মনের কথা বলছে গানের মাধ্যমে । কিন্তু গানটি ভাষার আক্ষরিক অর্থ তেমনভাবে কেউ বুঝতে পারছে না ।তবুও সম্প্রতি একটি বাংলা গান প্রকাশিত হয়েছে যেখানে সম্পূর্ণ রকম ভাবে তুলে ধরা হয়েছিল এর আসল অর্থ অর্থাৎ গানটার অন্তর্নিহিত যে অর্থ রয়েছে সেই অর্থ কে সামনে রেখে গানটি প্রকাশিত করা হয়েছে । যা ভাইরাল হয়েছে নেট দুনিয়াতে । আসল গানের সাথে পুনরায় জনপ্রিয়তার নিরিখে পৌঁছাচ্ছে সেই গানে। ।

Back to top button