সিগন্যাল না পেয়ে একই লাইনে মুখোমুখি চলে এলো দুটি দু’রন্ত গ’তির ট্রেন! ঘটল মা’রাত্মক বি’পদ! ঝ’ড়ের বে’গে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ট্রেনের যাত্রা উপভোগ করতে সকলেই ভালোবাসে। জানলার দিকে কি সুন্দর পরিবেশ দেখা যায় । তার সাথে সব দুরন্ত গতিতে ছুটে চলে যাওয়া যায় গন্তব্যের দিকে । কিন্তু ধরুন যদি এমনটা হল যে আপনি যে ট্রেনের মধ্যে যাত্রা করছেন সেই ট্রেন লাইনের উপর রয়েছে অপর দিক থেকে উল্টোদিকে দু-রন্ত গ-তিতে ছুটে আসছে অন্য আরেকটি ট্রেন সেই লাইনে । তাহলে নিশ্চয়ই আপনার মধ্যে একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হবে ।

এমনটা মনে হতেই পারে যে দুইটি ট্রেন যদি একসাথে মুখোমুখি ধাক্কা মারে তাহলে ঠিক কী ভ-য়ঙ্কর বি-পদ হতে পারে । তার পাশাপাশি চলে যেতে পারে আপনার প্রাণ । তাই মৃ-ত্যু ভ-য় আপনাকে ঘিরে ধরবে সেই মুহূর্তে এ ব্যাপারে নিশ্চিত । ঠিক সেরকমই দেখা গেল এই ভিডিওতে । সোশ্যাল মিডিয়া অনেক সময় শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে আমাদের কাছে । অর্থাৎ এই মিডিয়াতে যে সব সময় রাজনৈতিক বা আলাদা কোন ধরনের ঘটনা দেখা যায় এমনটা কিন্তু নয় ।

এর পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়ার দরুন । আর এবার ঠিক সেরকমই একটি হলো । যেটি অ-বাক করে দিয়েছে নেট দুনিয়ার সমস্ত দর্শকদের। একই লাইনে দুটি ট্রেন দু-রন্ত গ-তিতে চলে আসার ধরুন যাত্রীদের মধ্যে সৃষ্টি হলো চ-রম আ-তঙ্ক । আসলে ঘটনাটি ঘটেছে একটু অন্যরকমভাবে । যে ভিডিওটি দেখানো হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি লোকাল ট্রেন তার নিজস্ব লাইনে ধরে প্লাটফর্মে দিকে এগিয়ে যাচ্ছে

এবং অপরদিকে সেই লাইনে প্লাটফর্ম থেকে একটি লোকাল ট্রেন গন্তব্যে যাওয়ার জন্য রওনা হয়েছে । কোন কারণে ভুলবশত একই লাইনের দুটো ট্রেন পড়ে গেছে । যার ফলে সৃষ্টি হয়েছিল যাত্রীদের মধ্যে চ-রম আ-তঙ্ক । উপায় কি? কিভাবে হবে সমাধান ? যদি সমাধান করতে খুব একটা বেশি সময় লাগেনি। কারণ সামনে ছিল প্লাটফর্ম । যার ফলে ট্রেন পিছিয়ে গিয়ে প্লাটফর্মে প্রথমে প্রবেশ করে তারপর অন্য একটি লাইন ধরে এগিয়ে আসে ।

যার ফলে যাত্রী বোঝাই ট্রেনটির লাইন ফাঁকা হয়ে যায় এবং সে অনায়াসে প্ল্যাটফর্ম অব্দি পৌঁছাতে পারে। এধরনের ঘটনা টা খুব একটা দেখা যায় না । কাজেই এই ঘটনাগু-লি ক্যামেরা ব-ন্দি করে রেখেছে অনেকেই । যাতে পরবর্তীকালে তারা এবং তাদের আশেপাশের মানুষজন অনায়াসে দেখতে পায় ইতিমধ্যে ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে ।

Back to top button