ব্যাংক গ্রাহকদের জন্য সতর্কবার্তা, এই SMS ফোনে পেলে চলে যেতে পারে আপনার একাউন্টের সব টাকা, জানুন!

নিজস্ব প্রতিবেদন :- প্রতারণার অভিযোগ নতুন নয় এর আগে বহুবার বহু মানুষ প্রতারিত হয়েছে । এবং প্রতারণার ফলে চলে গেছে সারা জীবনের উপার্জন করা টাকা পয়সা ধু-লিস্যাৎ হয়ে গেছে সবকিছু । কিন্তু করণীয় কিছুই নেই শুধুমাত্র সাবধানতা শেষ সম্বল । এবার সেই সাবধানতা নিয়ে একটি বিশেষ টুইট করলেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক । একদম ঠিক শুনেছেন কারণ এই ধরনের প্রতারণা ব্যাংক ক্ষেত্রে বেশিরভাগ ঘটে চলে ।

সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার গ্রাহকদের উদ্দেশ্যে একটি বিশেষ সতর্কবার্তা জা-রি করেছে । তারা একটি টুইটের মাধ্যমে তাদেরকে জানিয়েছে যেকোনো রকম কোন মেসেজ এলে সেই এসএমএস যাতে তারা অগ্রাহ্য করে । কারণ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এই ধরনের এসএমএস কখনোই তাদের গ্রাহকদেরকে প্রেরণ করবে না ।তাই আপনার মোবাইলে যদি এই ধরনের এসএমএস এসে থাকে তাহলে অবিলম্বে সেটিকে অগ্রাহ্য করুন নইলে চরম বি-পদ অপেক্ষা করছে আপনার জন্য ।

প্র-তারকরা সবসময় ফাঁ-দ পে-তে ব-সে আ-ছে এবং প্রতারিত মানুষেরা এদের ফাঁ-দে পা দিলেই সব শেষ । সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক টুইট করেছেন এবং সে টুইটের মাধ্যমে জানিয়েছে যে যদি আপনার মোবাইলে এমন কোন এসএমএস আছে যে আপনি এক লক্ষ টাকা পুরস্কার জিতেছেন । এই লিংকে ক্লিক করে সেই টাকা গ্রহন করুন । তাহলে সেই লিঙ্কে কোনরকম ভাবে যেনো গ্রাহকরা ক্লিক না করেন । কারণ সেটি প্রতারকদের লিংক ।

আপনি যদি সেই লিঙ্কে ক্লিক করেন তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে যাবতীয় টাকা মুহূর্তের মধ্যে উধাও হয়ে যেতে পারে । এর পাশাপাশি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কখনো আপনার কাছ থেকে আপনার পিন ইউপিআই আইডি বা ব্যাংকে যাবতীয় তথ্য চাইবে না । তাই কোন সংস্থা বা কোন মাধ্যমের মধ্য দিয়ে যদি এই সমস্ত তথ্য গু-লি আপনার কাছ থেকে জানতে চাওয়া হয় তাহলে বুঝে যাবেন যে আপনার উপর নজর রয়েছে প্র-তারকদের অবিলম্বে সেই সমস্ত বিষয়গু-লি এড়িয়ে চলুন ।

Back to top button