মাথায় গামছা বেঁধে,মুখে মাস্ক লাগিয়ে গ্রামের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন অরিজিত সিং! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সারাদিনের ক্লা-ন্তি অ-বসাদ থেকে মুক্তি পেতে আমরা একটু নিরিবিলিতে থাকতে পছন্দ করি । এবং সেই ক্লান্তি ও অবসাদ কে তৎক্ষণাৎ দূর করা যেতে পারে যদি আমরা শান্ত নিরিবিলি পরিবেশে মনোরম কোন গান শুনে থাকি । কারণ আমরা এটা জানি এবং এটা প্রমাণিত যে গান অনেক রোগের ঔষধ হয়ে দাঁড়িয়েছে বর্তমানে অবসাদগ্রস্ত মানুষের কাছে । শুধুমাত্র ডায়েরির পাতাতে মনের ইচ্ছে লিখে রাখা যায় তেমন কিন্তু না ।

গানের মাধ্যমে কিন্তু প্রকাশ করা যায় মনের ভাব কে । ঠিক সেরকমই সঙ্গীত জগতের এক জনপ্রিয় সঙ্গীত শিল্পী হলেন অরিজিৎ সিং । মুর্শিদাবাদের জিয়াগঞ্জ এলাকায় জন্মগ্রহণ করেন তিনি এবং সেখানেই তিনি বেড়ে ওঠেন তারপরে তার স্বপ্ন পূরণের তাগিদে একের পর এক ধাপ অনায়াসে তিনি বেরিয়ে যান এবং হয়ে ওঠেন ভারতের সবথেকে খ্যাতনামা জনপ্রিয় সংগীতশিল্পী বা গায়ক ।

অরিজিৎ সিং এর গান রীতিমতো আবেগপূর্ণ হয়ে থাকে ।  যেকোনো ধরনের গান তিনি গিয়ে থাকেন ঠিকই তবে প্রতিটি গানে তিনি উজাড় করে দেন নিজেকে সম্পূর্ণ রকম ভাবে । ভরিয়ে তোলে আবেগে । যার ফলে যখন কোন শ্রোতা মানুষ তার গান শুনে তখন ঠিক ততটাই আবেগের ছোঁয়া পায় যতটা অরিজিৎ সিং সেখানে প্রদান করে থাকে । যা অন্যান্য বাকি সমস্ত গায়ক-গায়িকা থেকে তাকে আলাদা করে রেখেছে ।

এবং এই আলাদা করে রেখেছে বলেই তিনি হয়তো আজকে সবার মাঝে এতটা জনপ্রিয় । যেমন সুন্দর কন্ঠ তার ঠিক তেমন সুন্দর তার মন । এত বড় মানুষ হয়েও কখনো জন্মাতে দেয়নি শরীরের মধ্যে অ-হংকার বেশ কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল সেখানে দেখা গিয়েছিল ট্রেনের দরজাতে বসে যাতায়াত করছে অরিজিৎ সিং।

আহামরি বিমানে বা বিলাসবহুল ট্রেন যাতায়াতের কোনো প্রশ্নই নেই তার কাছে তার পাশাপাশি সম্প্রতি আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে নিজের গ্রামে গলায় গামছা দিয়ে এবং মুখে মাস্ক পরে জনবহুল এলাকায় ঘুরে বেড়াচ্ছেন তিনি নেই কোন দেহরক্ষী বা নিরাপত্তারক্ষী । এত উদার মনের মানুষ হওয়ার জন্যই ভারতবর্ষের প্রতিটি মানুষ তাকে যথেষ্ট পরিমাণে পছন্দ করেন । বলা যেতেই পারে বাংলা এবং হিন্দি গানের জগতে এক উজ্জ্বলতম নক্ষত্র হলেন তিনি।

Back to top button