নর্দমা পরিষ্কার করতে গিয়ে বেরিয়ে এলো মানুষ সমান দৈ-ত্যা’কা-র ইঁদুর, তু’মু-ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- দরকার ফুরিয়ে গেলে মানুষ তাকে জীবন থেকে দূরে সরিয়ে দিতে বিন্দুমাত্র ভাবেনা । এর প্রমাণ আমরা বহুবার পেয়েছি এবং শুধুমাত্র জিনিসপত্রের ক্ষেত্রে এমনটা ঘটে বা প্রাণহীন বস্তুর ক্ষেত্রে এমনটা ঘটে এমন কিন্তু নয় । এমন ঘটনা মনুষ্য প্রজাতির মধ্যেও দেখা যায় । এক মানুষ অন্য মানুষের দরকার ফুরিয়ে গেলে তাকে জীবন থেকে মুছে ফেলে । এই ঘটনা বা এই কথাগু-লি কেন বলছি আপনারা বুঝবেন প্রতিবেদনের একদম শেষে ।

আমাদের সমাজ এত সুন্দর এবং বসবাসযোগ্য হয়ে উঠেছে যে সমস্ত মানুষ গু-লির জন্য তাদের মধ্যে অন্যতম হলো সাফাই কর্মীরা । তারা প্রতিনিয়ত আমাদের চারিপাশটা কে পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে বসবাসযোগ্য করে তুলেছে এই সমাজকে । তাই সমাজ গঠনের ক্ষেত্রে মূল কারিগর তারা । এমনকি বিভিন্ন ম্যানহোলে যে সমস্ত শ্রমিক বন্ধুরা নিজের জীবনের ঝুঁ-কি নি-য়ে প্রবেশ করে ম্যা-ন-হোল কে পরিষ্কার রাখে তারাও এই সমাজের মূল কারিগর।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশ এসেছে এক সাফাই কর্মী ড্রে-ন পরিস্কার করতে গিয়ে লক্ষ্য করে একটি ইঁদুর । আপনি হয়তো ভাববেন যে এই ইঁদুরের বিষয়টা কি এমন ব্যাপার । কিন্তু এই ইন্দুর অন্যান্য ইঁদুরের তুলনায় বড় । মানুষ আকৃতির এই ইঁদুরটি দেখা গিয়েছিল সেদিন মেক্সিকো শহরে যা দেখে স্তম্ভিত সেখানকার এলাকাবাসীরা । এত বড় মাপের ইঁদুর তারা কখনো কোনদিন দেখেনি।

আসলে ঘটনাটি একটু অন্যরকম সেই ইঁদুর টি কোন জল জ্যান্ত ইঁদুর নয় । বরং তুলোর একটি খেলনা বা বলতে পারেন টেডি । প্রয়োজনে সময় তারা কিনেছিল এখন প্রয়োজন শেষ হয়ে গেছে হয়তো তাই ফেলে দিয়েছে রাস্তায় । কিন্তু সেই ফেলে দেওয়া জিনিসটি এতটা পরিমাণ আতঙ্ক এবং ভ-য় এর সৃষ্টি করতে পারে সেটা জানা থাকে না । ইতিমধ্যে সেই ভিডিওটি ছ-ড়িয়ে প-ড়েছে নেটদুনিয়ায় সর্বত্র । অবাক করা কান্ড অনেকেই শেয়ার করেছেন নিজের টাইমলাইনে ।

Back to top button