কাস্ট সার্টিফিকেট নিয়ে বড়োসড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের! সহজেই পাওয়া যাবে সার্টিফিকেট! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান যুগের যেকোনো ধরনের নতুন নথিপত্র তৈরি করতে গেলে জাতি শংসাপত্র কিন্তু গুরুত্বপূর্ণ কাজে লেগে থাকে । কিন্তু কীভাবে এই জাতির শংসাপত্র গ্রহণ করা যায় বা আবেদন করা যায় সে ব্যাপারে অনেকেই চিন্তিত ছিলেন। সরকারি অফিসে গেলে অনেক সময় লেগে যায় । বা আবেদনকারী কে ঘোরানো হয় ভিন্ন অজুহাতে। এবার থেকে সেই সমস্ত বিষয় থেকে মুক্তি পেতে চলেছে রাজ্যবাসীর ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাস্ট সার্টিফিকেট নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিলেন । বলাবাহুল্য ঘোষণা করলেন । এই কাস্ট সার্টিফিকেট তৈরি করতে আপনাকে সরকারি অফিসে একবার যেতেই হবে । চাইলে আপনি অনলাইনে আবেদন করতে পারেন ।কিন্তু সেটা আরো বেশি সময় সাপেক্ষ। মানুষকে রীতিমতো ইচ্ছাকৃতভাবে হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ এসেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ।

তাই ঐদিন সাংবাদিক বৈঠকে তিনি এমন একটি সিদ্ধান্ত নেবেন যার ফলে রীতিমতো খুশির আমেজ বিরাজ করছে রাজ্যবাসীর মনে । ঠিক কি জানালেন । জানবো বিস্তারিত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন সাংবাদিক বৈঠকে এমন টা জানান যে এরপর থেকে কোন মানুষকে যেন হেনস্তার শিকার না করা হয় । যদি তাকে বলা হয় যে বহু পুরনো সালের তার বাবা-মায়ের প্রমাণপত্র নিয়ে আসতে তাহলে সেটা কখনোই সম্ভব নয় তার পক্ষে ।

তাই শুধুমাত্র জন্মের ভিত্তিতে সার্টিফিকেট দেওয়ার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি বললেন এরপর থেকে কোন রাজ্যবাসীকে কাস্ট সার্টিফিকেট নিয়ে যাতে কোনরকম হেনস্থা না করা হয় । উপর মহলে খবর এক এবং নিচের মহলে অন্য আরেক এমনটা কোনমতে যাতে না হয় ।ঠিক এই ভাষাতেই কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Back to top button