হঠাৎ ব’ন্যায় রাস্তায় হয়ে গেল ডুবন জল, ডুবন জল পেরিয়েই বড় লরি আসতে গিয়ে ঘটলো বি’প-ত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- প্র-বল বৃ-ষ্টির পরিমাণ ভে-সে যা-বার উ-পক্রম রাস্তায় দাড়িয়ে থাকা গাড়ির এবং সেই ঘটনা সরাসরি ভিডিওর মাধ্যমে উঠে এলো সম্প্রতি । ছ-ড়িয়েছে আ-তঙ্ক । আমরা উন্নত হচ্ছি একথা অস্বীকার করার কোন উপায় নেই । কিন্তু আমরা আমাদের সুবিধার স্বার্থে প্রকৃতির উপর নানান ধরনের ক্ষ-য়-ক্ষ-তি এবং অ-ত্যা-চার করে চলি । কখনো গাছ কাটা তো কখনো আবার আলাদা ধরনের ঘটনা করে থাকি । যার ফলে সৃষ্টি হয় পরবর্তীকালে ভ-য়া-বহ ব-ন্যা । এবং অন্যান্য আরো স-মস্যা । এবং এই স-ম-স্যার স-ম্মুখীন হতে হয় মনুষ্য প্রজাতিকে ।

উত্তরাখণ্ডের কথা আমরা প্রত্যেকেই জানি । কারণ সেখানে প্রায় মাঝেসাজে ব-ন্যা প্লা-বিত হয়ে যায় । এবং পাহাড়ের দুপাশ জুড়ে ডে-কে আ-নে ধ-স । যার ফলে বহু মানুষ বহু স-ম-স্যার সম্মু-খীন হয় । একথা বিভিন্ন সংবাদমাধ্যমে বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা দেখেছি । তবে সম্প্রতি যে ঘটনাটি দেখা গেল সেটি নিতান্ত একটি হা-ড় হি-ম করা ভিডিও এবং এই ভিডিওটি নেটদুনিয়ায় ব্যা-পক প-রি-মাণে ছ-ড়িয়ে প-ড়েছে এমনটা বলা যেতেই পারে কারণ এই ভিডিও দৃশ্য এর আগে কখনো কেউ দেখেনি । যে ভিডিওটি শিরোনামে রয়েছে এই মুহূর্তে সেখানে দেখা যাচ্ছে যে একটি অঞ্চলে প্র-বল প-রিমাণে বৃষ্টি হয়েছে এবং তার ফলে সৃষ্টি হয়েছে জ-লো-চ্ছ্বাস ।

নদীর দু-কুল ছা-পিয়ে গে-ছে জ-লে । এমনকি চলাফেরা যে রাস্তা সে রাস্তায় ঢেকে গেছে জলে । এবং রাস্তার ওপারে আটকে যায় একটি মাল বোঝাই করা ট্রাক । সেই ট্রাকের ড্রাইভার বুঝতে পারছিলেন না যে কিভাবে সে ট্রাকটিকে রাস্তার মধ্যে নিয়ে যাবেন । কারণ কোথায় ব্রিজ এর রাস্তা রয়েছে তা বিন্দুমাত্র বোঝা যাচ্ছিল না । জলে ঢাকা পড়ে গিয়েছিল সমস্ত কিছু । ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি ছোট ব্রিজের ওপারে দাঁড়িয়ে রয়েছে কয়েকটি ট্রাক এবং সেই লরির ড্রাইভার প্রথমদিকে বুঝতে পারছিলেন না ঠিক কোনদিকে ব্রিজের রাস্তাটি রয়েছে ।

কারণ সেই ব্রিজের রাস্তা ঢেকে গেছে জলের মধ্যে । পরবর্তী ক্ষেত্রে দেখা যায় যে সাহসিকতার সাথে লরির ড্রাইভার কোন রকম ভাবে ব্রিজের উপর দিয়ে লরিটি নিয়ে আসেন এবং অত্যন্ত সাবধানতার সাথে সে কোনরকম বাঁ-ধা বি-পত্তি স-ম্মু-খীন না হয়ে রাস্তার ওপারে নিয়ে যায় । যদিও এই কাজে ছিল বি-প-দের আ-শঙ্কা প্র-চন্ড পরিমানে । কিন্তু তবু কোনো রকম বি-পদ এখনো হয়নি। ইতিমধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়েছে সাইবার দুনিয়াতে । খুব সম্ভবত ভিডিওটি কেরলের ব-ন্যার একটি অংশ ।

Back to top button