ঘরের ভিতর ফনা তুলে বসে ছিল বিশাল কো-ব-রা সাপ! ঘরে ঢুকতেই ঘটলো বিপত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-সাপ এমন একটা সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রতিটা মানুষ ভ-য় পায় । সাপের ছো-ব-লে রীতিমতো জীবন শেষ হয়ে যেতে পারে ।তাই আমরা প্রত্যেকেই চাপের থেকে দূরে চলে চেষ্টা করে থাকি । কিন্তু আগেকার যুগের মানুষেরা সাপের কামড়ে বেশি মারা যেত ।কারন তখন ছিল না কোনো উন্নত চিকিৎসা ব্যবস্থা ও যোগাযোগব্যবস্থা ।কিন্তু যত দিন যাচ্ছে তত এর সংখ্যা অনেকটা কমে আসছে । তার পাশাপাশি মানুষ অনেকটা সচেতন হচ্ছে । কিন্তু এবার যে ঘটনাটি দেখা গেল সেটি রীতিমত অবাক করেছে সকলকে ।

আমাদের ভারতবর্ষে সাপকে কিন্তু অনেকে দেবতার দূত হিসেবে পরিচিতি দিয়ে থাকে । এমনটা মনে করা হয় যে মা মনসার বাহক হচ্ছেন এই সাপ । তাই যদি কোনো কারণে বাড়ির মধ্যে সাপ দেখা যায় অনেকে । কিন্তু সেই সাপকে কোনো রকম কোনো আঘাত না করে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়ার ব্যবস্থা করেন । তবে এক্ষেত্রে সাপুড়ের অবশ্যই প্রয়োজন হয় । কারণ একমাত্র সাপুড়েরা রয়েছে যারা দক্ষতার সাথে বিষাক্ত সাপকে উদ্ধার করতে পারে । প্রশিক্ষণপ্রাপ্ত সাপুড়ে দের দেখে সাহসিকতা দেখে অনেকে মাঝেমধ্যেই মন্ত্রমুগ্ধ হয়।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে মাথাচাড়া দিয়ে উঠেছে। । যে ভিডিওটি ইউটিউবে প্রকাশিত হয়েছে এবং ভালভাবে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যেটি বাড়ির ঠাকুর ঘরের মধ্যে প্রবেশ করেছে বিষাক্ত একটি কোবরা সাপ । কিন্তু সেই গ্রামাঞ্চলে এমনটা মনে করা হয় যে সাপ হচ্ছে মা মনসার একটি অংশ ।

তাকে কোনো রকম কেউ আঘাতপ্রাপ্ত না করে খবর দেই স্থানীয় এক সাপুড়ে কে ।। সেখানে সে কিছুক্ষণের মধ্যে উপস্থিত স্থানীয় এক সাপুড়ে এসে উপস্থিত হওয়ার পর উদ্ধার করেন তিনি ।তারপর গ্রামবাসীর রীতিমতো সেই সাপকে দেখে ভক্তি উথলে ওঠে ইতিমধ্যে ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়েছে।

Back to top button