সমস্যার মুখে গ্রাহকেরা, আজই সেরে নিন সমস্ত গুরুত্বপূর্ণ কাজ, ৬দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক!

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার ভো-গা-ন্তির শি-কার হতে চলেছে সাধারন মানুষেরা কারণ দীর্ঘ সময় ধরে বন্ধ থাকবে চলেছে ব্যাংক । আমরা সাধারণত আমাদের সারাবছরের উপার্জন জমা করে রাখি ব্যাংকের মধ্যে যেহেতু ব্যাংকে অধিক নিরাপত্তা পাওয়া যায় তাই আমরা আমাদের সারাজীবনের উপার্জন ব্যাংকে জমা করে রাখে থাকি । এর পাশাপাশি দেশের যে সমস্ত জায়গায় ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছাতে পারেনি সেই সমস্ত জায়গায় পৌঁছেছে পোস্ট অফিস পরিষেবা যা ব্যাংক এর পরিষেবা সাথে সমতুল্য ।

আমরা জানি ব্যাংক সংস্থাগু-লি তাদের গ্রাহকদের জন্য বছরের বিভিন্ন সময় বিভিন্ন নতুন নতুন নিয়ম করে কিন্তু বেশ কয়েক মাস যাবত তারা এমন বেশ কয়েক ধরনের সিদ্ধান্ত নিয়েছে যার ফলে ভো-গা-ন্তিতে প-ড়েছে নবীন-প্রবীণ নাগরিকরা । আমাদের প্রত্যেকের একজন সচেতন নাগরিক হয়ে ব্যাংক সং-ক্রান্ত সমস্ত তথ্য জেনে রাখা দরকার । তার সাথে সাথে ব্যাংক কোন দিন খোলা থাকছে বন্ধ থাকে সেই সমস্ত তথ্য নিজের কাছে রেখে দেওয়া দরকার ।

এতে আপনি আপনার যেমন কাছের মানুষদের উপকার করতে পারবেন ঠিক তার পাশাপাশি অজানা অচেনা ব্যক্তির কিন্তু কিছুটা হলেও উপকার করতে পারবেন ।।যদি আপনাকে কখনো কেউ এই সংক্রান্ত তথ্য জানতে চাই। তবে নতুন বছরের বর্ষ তালিকা দেখে এমনটা বলা হচ্ছে যে দীর্ঘ দিন টানা ব্যাংক বন্ধ থাকবে । যার ফলে সাধারণ মানুষের চ-রম ভো-গা-ন্তির শি-কার হবে বলে অনুমান করছেন অনেকে । যারা এই ঘটনাটি আগে থেকে জানেন তারা নিজেদের কাজ নির্দিষ্ট দিনের আগে শেষ করে ফেলেছেন । কিন্তু যারা জানেন না তাদের ক্ষেত্রে দু-র্ভো-গের আ-শঙ্কা রয়েছে ব্যা-পক পরিমাণে।

আসুন জেনে নেই ঠিক কোন কোন দিন কী কী কারণের জন্য বন্ধ থাকতে চলেছে ব্যাংক ।

আগামী ১৩ এপ্রিল, মঙ্গলবার উগাদি, তেলেগু নিউ ইয়ার, বোহাগ বিহু, গুড়ি পরবা, বৈশাখি, বিজু উৎসব এর জন্য ব্যাংক ছুটি থাকবে।
১৪ এপ্রিল, বুধবার- ডা: আম্বেদকর জয়ন্তী, অশোকা দ্য গ্রেটের জন্মদিন, তামিল নিউ ইয়ার, মহা বিশুবা সংক্রান্তি, বোহাগ বিহু জন্য ব্যাংক বন্ধ থাকবে।
১৫ এপ্রিল, – হিমাচল ডে, পয়লা বৈশাখ এর জন্য ব্যাংক বন্ধ থাকবে ।
১৬ এপ্রিল, শুক্রবার- বোহাগ বিহু ।

১৮ এপ্রিল, রবিাবর যেহেতু তাই ব্যাংক বন্ধ থাকবে ।
২১ এপ্রিল, মঙ্গলবার- রাম নবমী, গরিয়া পুজো ।
২৪ এপ্রিল- মাসের চতুর্থ শনিবার ।
২৫ এপ্রিল- মহাবীর জয়ন্তী এর জন্য নামক বন্ধ থাকবে ।

Back to top button