মশা থেকে ইঁদুর বা আরশোলা!ঘরের যত পো’কামাকড় সব দূ’র করবে এই ঘরোয়া পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আ-র-শোলা বা তে-লেপো-কা, মশা বা মাছি ঘরে থাকা এমন একটি প্রাণী যা আমাদের ঘরের সাথে সাথে স্বা-স্থ্যের প-ক্ষে ক্ষ-তি-কর । কোনো কারণবশত এই তেলে পোকা বা আরশোলা খা-বারের ম-ধ্যে প-ড়ে গে-লে বা অন্য কোন উপায়ে খা-বারের সা-থে মি-শে গে-লে তার শ-রীরের প-ক্ষে ডে-কে আ-নতে পা-রে চ-রম বি-পদ । নিমিষের মধ্যে প-ড়তে পা-রেন আপনি শা-রীরিক অ-সু-স্থতায়। এর পাশাপাশি অনেকে আবার আরশোলাকে দেখলেই ভ-য় পা-য়।

কিন্তু আরশোলার ঠিকঠাক মতন তা-ড়ানো যাচ্ছে না বাড়ি থেকে? কিন্তু এই মুহূর্তে আপনাদের আমি যে দুটি টিপস এর কথা বলছি এর সাহায্যে আপনারা অনায়াসে বাড়ি থেকে তেলে পো-কা বা আ-র-শোলা সরিয়ে নিতে পারবেন। বাড়িতে যদি কোন কারনেই ইদুর এর প্রবেশ ঘটে তাহলে তার স্বা-স্থ্যের প-ক্ষে অ-ত্যন্ত ক্ষ-তি-কারক । তাই যেনতেন প্রকারে বাড়ি থেকে তা-ড়াতে হ-বে । কিন্তু এর উপায় কি? খুব সহজ পদ্ধতিতে আপনি বাড়ি থেকে তা-ড়িয়ে ফে-লতে পারবেন ।

প্রথমে আপনাকে চিহ্নিত করতে হবে যে কোন পথে ইদুর আসে । কারণ খুব প্রয়োজন না হলে এরা পথ পাল্টায় না । সে পথের মধ্যে আপনাকে পাউরুটির সাথে রেখে দিতে হবে জিং-ক  ফ-স-ফাইড । সেটি যখন খাবে তখন তার তৎ-ক্ষণাৎ মৃ-ত্যু হ-বে । যদি কোন কারণে আপনার বাড়ি রান্নাঘরে তেলেপোকার উৎপাত বেড়ে যাচ্ছে তাহলে খুব সহজ একটি পদ্ধতি রয়েছে এবং এই পদ্ধতিটি হলো যে তেলাপুকা যেখানে যেখানে ঘুরে বেড়াচ্ছে সেখানে সেখানে ছিটিয়ে দিন লেবুর রস তাহলে দেখবেন আর আসছে না ।

বাড়িতে কোন কারণে যদি পিঁপড়ার উ-পদ্রব বেড়ে যায় তাহলে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন । আমরা জানি যে মিষ্টি জিনিস থেকে পিঁপড়ের উৎ-পাত শু-রু হ-য় । এই বি-পদ থেকে রক্ষা পাওয়ার জন্য আপনি ব্যবহার করতে পারেন বেবি পাউডার । পিঁপড়ে র গতিপথে যদি বেবি পাউডার বা কেরোসিন তেল ছড়িয়ে রেখে দেন তাহলে তার উপর সম্পূর্ণ রকম ভাবে কমে যাবে ।

Back to top button