ঘরের ভিতরেই বড় কো-ব’রা সা’প ছো-ব’ল দিলো শিশুকে, ফের সেই সা’প দিয়েই শিশুর শ’রীর থেকে বি-ষ বার করলেন যুবক, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- রাস্তাঘাটে বা ব-নে-জ-ঙ্গলে সা-পের থেকে দশ হাত দূরে থাকি আমরা । কারণ সাপ এমন একটি প্র-জাতির প্রা-ণী যার ফলে জীবনের মৃ-ত্যুর ঘ-নিয়ে আ-সতে পা-রে মুহূর্তের মধ্যে । এত বড় জীবনে শুধুমাত্র একটি সা-পের ছো-বল যথেষ্ট । এর আগে বহুবার তার প্রমাণ পাওয়া গেছে । যদিও এই প্রমাণ ধীরে ধীরে কমে আসছে । কারন মানুষ সচেতন হচ্ছে । আগেকার দিনে অনেক মানুষ সা-পের কা-মড়ে মা-রা যে-ত ।

বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হা-স-পা-তালে সুবিধা বা ঔ-ষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হা-স-পাতাল এবং ও-ষুধের সংখ্যা । তার পাশাপাশি এখনকার দিনে এ-ন্টি-ভে-নাম তৈরি হয়ে গেছে যা সা-পের বি-ষের শ-রীর থে-কে বের করতে সাহায্য করে ।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি গ্রামের দৃশ্য । যেখানে একটি বাচ্চা মেয়েকে ছোবল মেরেছে একটি বি-ষাক্ত কো-বরা সাপ এবং সেই মেয়েটির বয়স ছিল মাত্র তিন বছর । তিন বছর বয়সেই তাকে এই পৃ-থিবী ছে-ড়ে চ-লে যে-তে হ-লো । যার ফলে রীতিমতো মান-সিকভাবে ভে-ঙে প-ড়েছে তার পরিবারের লোকজন । তার পরিবারের লোকজন মাছ ব্যবসায়ী ।

কিন্তু এত কিছুর পরও তারা সা-প কে মে-রে ফে-লে নি বরং প্রশিক্ষণ প্রাপ্ত একজন সা-পুড়ে কে তারা খবর দিয়েছে । সেখানে উপস্থিত হয় সেখানকার স্থানীয় এক সা-পুড়ে । এবং সে এসেই সাপকে উদ্ধার করে । এবং পরবর্তী সময়ে সেটি অন্য কোথাও নিরাপদ জায়গায় ছে-ড়ে দে-য়া হবে । ঘটনাটি ঘটেছে উড়িষ্যায়।

Back to top button