পোস্ট অফিসের নতুন দুর্দান্ত স্কীম! মাত্র 100 টাকার বিনিময়ে পেতে পারেন কয়েক লক্ষ টাকা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের দেশে মানুষজনের উপার্জন খুব স্বল্প পরিমাণ । কিন্তু সেই উপার্জন থেকে কেউ মানুষ অল্প অল্প করে টাকা বাঁচিয়ে রাখে ভবিষ্যতের জন্য । কেউ কেউ আবার রাখে স্বপ্নপূরণের তাগিদে। কিন্তু ঠিক এই টাকা কোথায় রাখা যায়? ব্যাংকে? সেখানেও রয়েছে প্রচুর নিয়ম। কাজেই মানুষ ব্যাংকের পাশাপাশি বেছে নিয়েছে পোস্ট অফিস কে । তাই পোস্ট অফিস তাদের গ্রাহকদের জন্য এনেছে এই নতুন নিয়ম। যা শুনলে আপনিও অবাক হবেন । আপনার যদি পোস্ট অফিসে কোনো অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে এই সুবিধার আওতায় আসতে পারেন আপনিও।

আপনি আপনার রোজ খরচ থেকে ১০০ থেকে ২০০ টাকা বাঁচিয়ে রাখতে পারেন তাহলে পরবর্তী পাঁচ বছরে হতে পারেন একটা মোটা অংকের টাকার মালিক । কিভাবে সম্ভব ?বলব আপনাদের ।

পোস্ট অফিসের এই নতুন স্কিম সম্পর্কে জানা যাচ্ছে যে তারা তাদের গ্রাহকদের সুবিধার্থে ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট নামক এই স্কীম বাজারে এনেছে । এই প্রকল্পটি পাঁচ বছরের । পোস্ট অফিস সূত্রে খবর ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট এর সময়সীমা পাঁচ বছরের জন্য নির্ধারিত। তবে প্রয়োজন পড়লে কিছু নির্দিষ্ট ক্ষেত্রে আপনি এক বছর পর সার্টিফিকেট ভাঙিয়ে টাকা তুলতে পারবেন। সেক্ষেত্রে যে সময় ওই টাকাটি তোলা হবে সেটি ত্রৈমাসিকে সরকারের ঠিক করার সুদের হারের ভিত্তিতে দেওয়া হবে।

এর পাশাপাশি পোস্ট অফিস জানিয়েছে যে যদি কোন ব্যক্তি পাঁচ বছরের মধ্যে ২০ লাখ টাকার মালিক হতে চান তাহলে অবশ্যই তার এই স্কীম সম্পর্কে জানা উচিত। এই স্কিমের আওতায় আপনাকে পাঁচ বছরে মোট ১৫ লাখ টাকা জমা দিতে হবে এবং পাঁচ বছর পরে পোস্ট অফিস ৬.৭ % সুদের হার আপনাকে কুড়ি লাখ টাকা ফেরত দেবে। পোস্ট অফিস আপনাকে অতিরিক্ত ছয় লাখ টাকা দেবে যা পাঁচ বছর পর গিয়ে দাঁড়াবে কুড়ি লক্ষ টাকায় ।

এরই পাশাপাশি এই স্কিমের অধীনে টাকা রাখলে আয়কর ৮০ সি ধারা অনুযায়ী ছাড় পাওয়া যাবে । তাহলে আর অপেক্ষা কিসের? আজই আবেদন করুন এই স্কিনের জন্য ।

Back to top button