ছেলে কবীর এবং স্বামী নিসপালকে নিয়ে দশমীর দিনে সিঁদুর খেলায় মাতলেন কোয়েল মল্লিক, খুশির পরিবার দেখে আপ্লুত নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: বাংলার সাবেকি দুর্গাপুজো গুলির মধ্যে অন্যতম মল্লিক বাড়ির দুর্গা পুজো। থিম পুজোর ভিড়ে যে সমস্ত বাড়ির পুজো গুলি এখনো বনে দেওয়ানা দখল করে রেখেছে এবং মানুষের নজর কেড়ে রেখেছে তার মধ্যে অন্যতম এই পুজো। মল্লিক বাড়ির উত্তরসূরী হলেন অভিনেতা রঞ্জিত মল্লিক এবং তার কন্যা কোয়েল মল্লিক। প্রত্যেক বছরেই দুর্গাপুজোর দিনে নিজেদের তারকা সুলভ আচরণ ছেড়ে একেবারে পুজোর জোগাড়ে মেতে ওঠেন তারা। চলতি বছর অর্থাৎ ২০২২ সালেও কিন্তু এর কোন রকম ব্যতিক্রম হয়নি।

প্রতিবারের মতন এবারেও জাঁকজমক সহকারে পুজো শুরু আর শেষ হয়েছে মল্লিক বাড়িতে। ষষ্ঠীর দিন দেবীর বোধন থেকে শুরু করে দশমীতে সিঁদুর খেলা, বরণ শেষে দেবীর বিসর্জন সবকিছুই বেশ আনন্দের সহিত পালন করেছে মল্লিক বাড়ি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে মল্লিক বাড়ির দুর্গাপুজোর কিছু ছবি এবং ভিডিও। ভাইরাল এই সমস্ত ছবি আর ভিডিও দেখে রীতিমতো আপ্লুত নেটিজেনরা। প্রসঙ্গত বছরখানেক আগেই নিজের পুত্র সন্তানের জন্ম দিয়েছেন কোয়েল মল্লিক। তারপর করোনা আবহে গত বছর কিন্তু ভালোভাবে দুর্গাপুজো করা যায়নি। তবে চলতি বছরের আর অন্য কোন রকমের সমস্যা না থাকায় বেশ ধুমধাম করেই হয়েছে পুজো।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে  ভাইরাল হয়ে উঠেছে একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে অভিনেত্রী কোয়েল মল্লিক সহ মল্লিক বাড়ির অন্যান্য মেয়ে বউরা জমিয়ে সিঁদুর খেলছে দশমীর দিন।। লাল পাড় সাদা শাড়ি পড়ে কপালে এবং গালে সিঁদুর মেখে মা দুর্গাকে বরণ করতে দেখা যায় কোয়েল মল্লিককে। প্রসঙ্গত ভবানীপুরের পৈতৃক বাড়িতেই এই দুর্গাপুজো অনুষ্ঠিত করা হয়ে থাকে। এই সময়ে বাড়ির সদস্যদের যে যেখানেই থাকুন না কেন এই ভবানীপুরের মল্লিক বাড়িতে এসে উপস্থিত হয়ে যান।

কোয়েলের বিয়ের পরেও এই নিয়মের কোন পরিবর্তন হয়নি। পুজোর কয়েকটা দিন একেবারে ঘরের মেয়ে হয়ে সমস্ত দায়িত্ব সামলান অভিনেত্রী। এবারের পূজোতে কোয়েলের স্বামী নিসপাল সিংহ রানে এবং ছেলে কবীর ও উপস্থিত ছিল। তাদেরকেও সিঁদুর খেলায় অংশগ্রহণ করতে দেখা যায়। বাড়ির পুজো জমিয়ে উপভোগ করেছে ছোট্ট কবীর। উল্লেখ্য এইবার ৯৮ তম বর্ষে পা দিয়েছে মল্লিক বাড়ির পুজো।

পুজোর এক মাস আগে থেকেই মল্লিক বাড়িতে ছিল সাজো সাজো রব। খাওয়া-দাওয়া থেকে শুরু করে দেদার আড্ডা সবকিছুই জমিয়ে হয়েছিল। দেখতে দেখতে চারটে দিন যে মল্লিক বাড়ির পূজোয় কিভাবে কেটে গেল তা হয়তো বোঝাই যায়নি। সম্প্রতি সিঁদুর খেলার শেষে সংবাদ মাধ্যমের উদ্দেশ্যে একটি সাক্ষাৎকার দিয়েছেন অভিনেত্রী কোয়েল মল্লিক যেখানে তিনি নিজের ছোটবেলাকার অভিজ্ঞতার কথা শেয়ার করে নিয়েছেন।

জনপ্রিয় এই অভিনেত্রী জানিয়েছেন ছোটবেলায় তিনি সিঁদুর খেলা দেখতেন আর ভাববেন কেন এই সমস্ত সুন্দর রীতি রেওয়াজ গুলি থেকে তাদেরকে বাদ দিয়ে দেওয়া হয়।। তবে বড় হয়ে যে সিঁদুর খেলার আনন্দ তিনি উপভোগ করতে পারছেন তাতেই তিনি খুশি। পাশাপাশি সকলকে শারদীয়ার শুভেচ্ছা ও জানাতে বলেননি, কোয়েল মল্লিক। ভালো লেগে থাকলে ভাইরাল এই ভিডিওটি আপনারাও কিন্তু দেখে নিতে পারেন। পাঠকদের সুবিধার্থে মল্লিক বাড়ির পুজোর এই ভাইরাল ভিডিও প্রতিবেদনের সঙ্গেই যুক্ত করে দেওয়া হলো।

Back to top button