ঘরভর্তি কিলবিল করছে শ’য়ে শ’য়ে কো’বরা সাপ! তার মধ্যে থেকে সাপ সংগ্রহ করেছেন যুবক! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা এমনটা এর আগে জানিয়েছিলাম যে সা-প শুধুমাত্র যে দংশন করতে কাজে আসে এমনটা কিন্তু নয় বরং সাপ কে সামনে রেখে উপার্জনের পথ বেছে নিয়েছে অনেকে । গ্রামেগঞ্জে সাপের খেলা দেখাতে আসে বিভিন্ন সাপুড়েরা । সেখানে যদিও বি-ষহীন সাপের দেখা পাওয়া যায় । যাতে কোনো কারণে কোনো রকম অঘটন না ঘটে যায় । কিন্তু শহর অঞ্চলে এমন অনেক জায়গা রয়েছে আমাদের দেশে বা দেশের বাইরে এমন অনেক জায়গা রয়েছে যেখানে সাপ নিয়ে রীতিমতো সার্কাস দেখানো হয় ।

একদমই ঠিক ধরেছেন । বিশাল সংখ্যক দর্শকের উপস্থিতিতে বি-ষাক্ত সাপকে নিয়ে ভ-য়ঙ্কর কিছু কাজ কর্মে লি-প্ত হয়ে পড়ে সেই সমস্ত মানুষরা । সেই চিত্র দেখা গেল এবার এই ভিডিওর মাধ্যমে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা এমন কিছু ধরনের ঘটনার সাক্ষী থাকতে পারি যা আমাদেরকে অবাক করে তোলে । তার পাশাপাশি করে তোলে হতভম্ব । জীবনের এই রঙিন দুনিয়াতে অবাক করা ঘটনা আরো রোমাঞ্চকর করে তোলে আমাদেরকে । তার পাশাপাশি সরীসৃপ প্রাণী সাপ সম্পর্কে আমাদের জ্ঞান খুব একটা কম নয় ।

তবে আমরা এমনটা সকলে জানি যে সাপের কা-মড়ে মৃ-ত্যু ঘটে কিন্তু এই কথাটা সম্পূর্ণ ভুল । সব সা-পের কা-মড়ে মৃ-ত্যু ঘটে না । কিছু কিছু সাপ বি-ষধর হয় না । তবে ভারতবর্ষে এমন কিছু ধরনের সাপ রয়েছে যাদের মৃ-ত্যুতে ৫-১০ মিনিটের মধ্যে একটি মানুষের মৃ-ত্যু ঘটতে পারে । সেই সাপগু-লিকে যখন কোন সার্কাস বা শো এর জন্য নিয়ে যাওয়া হয় তখন কিভাবে তাদেরকে বাছাই করা হয় তার চিত্র পরিষ্কার ভাবে ফুটে উঠেছে এই ভিডিওর মাধ্যমে । সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে যা অত্যন্ত ম-র্মান্তিক এবং এই ভিডিওটি দেখলে আপনার গায়ে কাঁটা দিয়ে উঠবে ।

কারণ সেখানে দেখা যাচ্ছে যে বড় একটি চৌবাচ্চার মতন জায়গাতে প্রায় কয়েকশ বি-ষাক্ত কো-বরা সাপের উপস্থিতি । সেখানে উপস্থিত রয়েছে এক ব্যক্তি । যিনি বাছাই করছে তাদেরকে সার্কাসের জন্য নিযুক্ত করা যাবে । ভিডিওটি দেখলে আপনারা বুঝতে পারবেন যে কি বীভৎস পরিমাণে ভ-য়ঙ্কর সাপ গু-লি ফণা তুলে দাঁড়িয়ে রয়েছে । যেকোনো মুহূর্তে ওই ব্যক্তিকে আ-ক্রমণ করতে পারে । এবং এতগু-লি সাপ যদি ওই ব্যক্তিকে আ-ক্রমণ করে তাহলে বেঁচে ফেরা কোনো রকম কোনো সম্ভাবনা তার নেই । তবুও জীবনের ঝুঁ-কি নিয়ে শুধুমাত্র পেটের দায় এই ধরনের কাজ কর্মের সাথে লিপ্ত থাকতে হচ্ছে প্রতিনিয়ত ও তাদেরকে ভিডিওটি ব্যাপক পরিমাণে রয়েছে নেট মাধ্যমে ।

Back to top button