স্নানের আগে মুখে মাত্র 7 দিন ধরে এই ঘরোয়া মিশ্রণটি লাগালেই ধবধবে ফর্সা হবে ত্বক! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- রোজকার এই জীবনযাত্রায় ধুলোবালির পলিউশন অনিয়মিত খাবার-দাবারের জন্য আমাদের ত্বকে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয় । এবং এই ত্বকের সমস্যার অন্যতম উৎস হল ত্বকের যত্ন না নেওয়া । যাবতীয় সমস্যার মধ্যে প্রধান সমস্যা হচ্ছে ত্বকের উজ্জ্বলতা কমে আসা বা চামড়া জড়ো হয়ে যাওয়া । এর থেকে কিভাবে মুক্তি মিলবে তার জন্য হয়তো আপনারা অনেকেই অনেক ধরনের পন্থা অবলম্বন করেছেন ।

কিন্তু কোনোভাবেই ফল হয়নি । কারণ কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার করার ফলে আপনার ত্বক এর উপকার হয়নি এবং ক্ষতি হয়েছে আরো বেশি করে । তাই আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো ঘরোয়া পদ্ধতিতে কিভাবে ত্বক পরিষ্কার করবেন। ঘরোয়া টিপস ব্যবহার করলে আপনি কেমিক্যাল এর হাত থেকে রক্ষা পাবেন । তার পাশাপাশি ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ম-সৃণ। মাত্র এক সপ্তাহ ব্যবহার করলে আপনি এর ফল পাবেন হাতেনাতে।

এবং এর জন্য আপনাকে বাইরে থেকে কোন জিনিস কিনে আনতে হবে না । বরং বাড়ির মধ্যে নিত্য প্রয়োজনীয় জিনিস আপনি তৈরি করে নিতে পারবেন এই প্রোডাক্টটি ।আসুন দেখে নাও কিভাবে তৈরি করবেন। এই প্রোডাক্টটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ আটা নিতে হবে । একদমই ঠিক শুনেছেন যে আটা দিয়ে রুটি তৈরি করেছে গমের আটা নিতে হবে ১-২ চামচ । তার মধ্যে যোগ করতে হবে এক চামচ হলুদ ।

আমরা জানি হলুদের মধ্যে যে সমস্ত অ্যান্টিব্যাকটেরিয়াল আছে তার ত্বকের গভীরে গিয়ে কাজ করে । এর পাশাপাশি ত্বক টান করতে সাহায্য করে । এরপর তার মধ্যে দিতে হবে এক চামচ পরিমাণ কফি পাউডার । কফি পাউডার ত্বকের ভেতরে গিয়ে গভীরে গিয়ে কাজ করে । যার ফলে ত্বক ফর্সা হয়ে ওঠে এবং কালো দাগ দূর হয়ে যায় । এরপর তার মধ্যে যোগ করতে হবে এক চামচ পরিমাণ মধু এবং দুই চামচ পরিমাণ টকদই যাদের মধু সুট করেনা তারা এটিকে বাদ দিতে পারেন ।

এখানে সমস্ত প্রকার উপকরণগুলিকে বেশ ভালো সময় ধরে মিশিয়ে নিতে হবে । বেশ কিছুক্ষণ সময় ধরে মেশানোর পর সেটি গোটা গায়ে স্নান করতে যাওয়ার আগে লাগিয়ে নিতে হবে । তারপর মুখে লাগিয়ে ম্যাসাজ করতে হবে বেশ কিছুক্ষণ ধরে ক্লকওয়াইজ এবং এন্টি ক্লকওয়াইজ মেসেজ করলে কাজ হবে প্রায় আধঘণ্টা মেসেজ করার পর স্নান করতে গিয়ে জল দিয়ে ভালো করে ধুয়ে নিলেই কাজ হয়ে যাবে মাত্র 1 সপ্তাহে।

Back to top button