প্রবল জলস্রোত ও অতিরিক্ত যাত্রী হয়ে যাওয়ায় টাল সামলাতে না পেরে মাঝ সাগরেই বড় দু’র্ঘ’টনা থেকে বাঁচল লঞ্চ, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- সড়কপথ বা নদীপথ বা আকাশপথ বা অন্য কোন জায়গায় সব জায়গাতেই সাবধানতা অবলম্বন করা দরকার । যদি আমরা তেমনটা না করি যেকোনো মুহূর্তে বি-পদ আমাদেরকে ঘি-রে ফে-লতে পা-রে এবং কখনও কখনও এই বি=পদ এতটা ভ=য়ঙ্কর হয় যে মুহূর্তের মধ্যে চ-লে যা-য় আ-মাদের প্রা-ণ । এই ঘটনা প্রমাণ বহুবার ভিন্ন মাধ্যমে পাওয়া গেছে । পাওয়া যাবে হয়তো আগামী দিনেও ।

কারণ সবকিছু পাল্টে গেলেও পাল্টাবে না কিছু মানুষের মানসিকতা। বাংলাদেশ নদীমাতৃক দেশ এবং আমাদের দেশে যেমন যানবাহন বা অন্য কোন জায়গায় যাওয়ার জন্য বিশেষ করে ট্রেন-বাস বা সড়কপথের ব্যবহার করা হয়ে থাকে বাংলাদেশ এ কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই জলপথের ব্যবহার করা হয়ে থাকে । তাই সেখানে দেখা যায় আধুনিক কিছু জাহাজ বা ছোট ছোট নৌকা ।

সেই সমস্ত বন্দরের আশেপাশে গড়ে উঠেছে ছোটখাট শিল্প । যার ফলে কর্মসংস্থান হয়েছে বহু মানুষের । সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হয়েছে এর আগে এমন ঘটনা যার মাধ্যমে আমরা জানতে পেরেছি যে বাংলাদেশ মাঝে মধ্যেই সেই সমস্ত জাহাজ বা নৌকা তে এমন কি ধরনের বিপদ ঘটে যায় যা সৃষ্টি করে আতঙ্কের পরিবেশ । সম্প্রতি তেমনি একটি দেখা গেল ।

একটি মাঝারি নৌকার যাত্রী বোঝাই করে নদী পারাপার করছিল কিন্তু সেখানে যাত্রীসংখ্যা তার বহন ক্ষমতা থেকে অতিরিক্ত মাত্রায় ছিল। যার ফলে যান্ত্রিক ত্রুটি দেখা যায় মাঝ নদীতে এবং নৌকার মধ্যে জল ঢুকে যেতে শুরু করে । শেষ মুহূর্তে আপনি দেখতে পাবেন যে এতটা পরিমাণ এ জল ঢুকে যায় নৌকা তে মধ্যে প্রবেশ করেছে যে নৌকার পিছনের অংশ দিয়ে সেই জল বের করার চেষ্টা করছে নাবিকেরা । ইতিমধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায় । ছড়িয়ে পড়েছে সর্বত্র । এসেছে অনেক মন্তব্য।

Back to top button