মা মনসাকে পুজো করছে ভয়ঙ্কর কো-বরা সাপ!ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের পুরাণের কথা অনুযায়ী বিভিন্ন দেবদেবীর কথা আমরা জেনে থাকি। সেই দেবদেবীর উৎপত্তি কিভাবে কিভাবে বা তার পূজার্চনা করতে হয় ইত্যাদি সম্পর্কে তথ্য আমরা পুরান থেকে পেয়ে থাকি । সেই মত অনুসারে মা মনসার কথা আমরা প্রত্যেকে জানি। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় শ্রাবণ মাসে পূজিত হয় মা মনসা। একটা বিরাট সংখ্যক মানুষ সম্প্রদায় এই মা মনসার পূজো করে থাকেন।

পৃথিবীর বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া আজব সমস্ত ঘটনাবলি বিবরণ আমরা দিয়ে থাকি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এবং প্রতিনিয়ত বেড়েই চলেছে এর রেস । অর্থাৎ আগের তুলনায় বর্তমান প্রজন্মের সোশ্যাল মিডিয়া জনপ্রিয়তা বেড়েছে এমনটা সন্দেহের কোনো অবকাশ নেই । সেই সোশ্যাল মিডিয়া হাত ধরে কখনো কখনো কেউ জনপ্রিয় হতে চাই আবার কখনো কখনো কেউ শিক্ষা গ্রহণ করতে চাই ।

গ্রামাঞ্চলে এমন ধরনের বিশ্বাসের বিশ্বস্ত মানুষেরা যে যদি কোন কারনে ঘরে সাপ বের হয় তাহলে তারা ভাবেন যে সেটি দেবী মনসার অবতার । তাই তাকে যত্ন সহকারে লালন পালন করা হয়। সামনে রেখে দেওয়া হয় দুধ কলা মিষ্টি । কখনো কখনো আবার দেখা গেছে সেই দুধের মধ্যে মুখ ডুবিয়ে নিমিষের মধ্যে দুধ কে শেষ করে দিচ্ছে কোন সাপ

সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে ঘরের মধ্যে থাকা মনসা দেবীর মূর্তি তে পেঁচিয়ে রয়েছে একটি বিষাক্ত কোবরা সাপ ।যা দেখে রীতিমতো তাজ্জব সকলে ।এর সাথে ঈশ্বরের যোগাযোগ রয়েছে এমনটাও মনে করছে অনেকে স্থানীয় রা সেটা দেখতে পেয়ে খবর দেয় এক সাপুড়ে কে । কিছুক্ষণের মধ্যে এসে উপস্থিত হয় এক সাপুড়ে ।সেই মহিলা সাপুড়ে এসে অতি দক্ষতার সাথে সেই সাপটিকে উদ্ধার করে । সাথে সাথে আ-তঙ্ক প্রশমিত করে এলাকার । ইতিমধ্যে সেই ভিডিওটি কিন্তু জনপ্রিয়তা লাভ করেছে ব্যা-পক পরিমাণে । সময়ের সাথে সাথে বেড়ে চলেছে তার দর্শকের সংখ্যা।

Back to top button