নিজের জীবন দিয়ে বি’ষাক্ত কো’বরা সাপের সঙ্গে ল’ড়াই করে ছানাদের প্রাণ বাঁচালো মা-মুরগি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পূর্বের এমন অনেক ঘটনা রয়েছে যেগুলো বারবার প্রমাণ করছে যে যদি কখনো সন্তানের কোনো রকম কোনো বিপদ হয় তাহলে সন্তানকে বাচাঁনোর জন্য দুর্ভেদ্য প্রাচীর এর মতন সামনে এসে দাঁড়িয়ে পড়ে মায়েরা । এই মা শব্দটি সবথেকে ছোট হলেও এটি পৃথিবীর সবথেকে শক্তিশালী এবং সাহসী একটি শব্দ। সে মানুষ হোক বা পশুপাখি বা জন্তু । এই শব্দের মধ্যে জড়িয়ে আছে আবেগ, ভালোবাসা,লড়াই করার শক্তি ।

কিন্তু এর সাথে মায়ের কি সম্পর্ক তা এখনো ঠিক বুঝে উঠতে পারছেন না তাইতো ? সম্প্রতি ফেসবুক একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় এক সাহসী মায়ের ছবি। একটি সাহসী মুরগি মা এর ছবি । নিজের সন্তানের আ-র্তনাদ যেকোনো মা এর কাছে ক-ষ্টকর । সেটা মানুষ হোক বা জীবজন্তু । আমাদের প্রতিনিয়ত জীবনে এমন অনেক ঘটনাই ঘটে থাকে যা আমাদের হাসায়, কাঁ-দায়, বা অনুপ্রেরণা জাগায়।

তার সাথে সাথে আমাদের সোশ্যাল মিডিয়ায় যুক্ত এমন অনেক ভিডিও বা ছবি ভাইরাল হয় যা কখনো কখনো আমাদের অনুপ্রেরণা জায়গায় ,কখনো বা আমাদের হাসতে শেখায়, আবার কখনো আমাদর শিক্ষা দেয় বুক চিতিয়ে শেষ নিঃশ্বাস অবধি লড়াই এর । ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি বাড়ির মধ্যে বেশ কয়েকটি বাচ্চাকে নিয়ে খেলা করছে একটি মুরগি এবং তাদের কে দেখতে পেয়েছে সেখানে থাকা একটি কোবরা সাপ ।

সেই কোবরা সাপটা বাচ্চা গুলিকে খাবার জন্য তাদের দিকে আক্রমণের জন্য রওনা হয় । কিন্তু তাদেরকে আগলে রেখেছিল তাদের মা । কাজেই সাপের পক্ষের কাজটা অত্যন্ত কঠিন । কিন্তু সাপটি লড়াই ছাড়েনি । সে সবকিছু জানা সত্বেও সেই মুরগির বাচ্ছার দিকে বারবার আ-ক্রমণ করতে যাই । ভিডিওতে দেখা যাচ্ছে যে সাপটি যখন মুরগির বাচ্চা গু-লিকে খেতে আসছে তখন মুরগিটি সাথে বার বার ল-ড়াই এ লি-প্ত হচ্ছে। ডানা আর ঠোঁটের সাহায্যে আ-ঘাত করছে সাপটিকে ।

সাপটি পাল্টা আক্রমণ করছে । কিন্তু এখানে জিতে যায় মাতৃশক্তি । ভিডিওতে দেখানো মুরগির পারদর্শিতা এবং সাহসিকতা অনেকে প্রশংসা করেছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তার পাশাপাশি কমেন্ট সেকশনে অনেকেই এই ধরনের নজিরবিহীন ঘটনা তুলে ধরার জন্য ধন্যবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়াকে । মা সবার আগে সন্তানদেরকে রক্ষা করে এ কথা প্রমাণিত হয়েছে বহুবার এবং আগামী দিনেও প্রমাণিত হবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই । ভিডিওতে ইতিমধ্যে প্রচুর ভিউজ এসেছে । তার পাশাপাশি এসেছে প্রচুর কমেন্ট ও শেয়ারের সংখ্যা ।

Back to top button