পুরনো মাটির বাড়ির মেঝেতে গর্ত করে লুকিয়ে ছিল বিশাল কো’বরা সাপ! মাটি খুঁড়তেই হলো বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পৃথিবীতে এমন খুব কম মানুষ রয়েছে যারা হয়তো সাপকে ভ-য় পায় না । কারণ সাপ হচ্ছে পৃথিবীর এমন এক স-রীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভ-য় পায় । এই ভয় পাবার অন্যতম প্রধান কারণ হচ্ছে তার শরীরের মধ্যে থাকা বি-ষ । যদি কোনো কারণে সাপের শরীরের মধ্যে থাকা বি-ষ মানব শরীরে প্রবেশ করে তাহলে কিন্তু মানুষের মৃ-ত্যু ঘটে যেতে পারে মুহূর্তের মধ্যে। এই ঘটনার প্রমাণ বহুবার আমরা পেয়েছি ।

আমরা আশা করব যাতে আগামী সময়ে এই ধরনের ঘটনা আর কারো সাথে না ঘটে । আগেকার যুগের চিকিৎসা ব্যবস্থা এবং যোগাযোগ ব্যবস্থা উন্নত হবার কারণে এই ঘটনার প্রভাব দেখা যেত বেশী মাত্রায় । সোশ্যাল মিডিয়া জনপ্রিয় প্ল্যাটফর্ম গুলির মধ্যে যেমন ফেসবুক রয়েছে টুইটার রয়েছে ইউটিউব রয়েছে তেমনি রয়েছে ইনস্টাগ্রাম । এই সমস্ত প্ল্যাটফর্মগুলোতে পৃথিবীর প্রতিটি আনাচে-কানাচে ঘটে চলা বিরল ঘটনা গু-লি আমরা জানতে পারি

এবং এই সমস্ত ঘটনাবলি আমরা জানতে পারি বলেই হয়তো বাড়িতে বসেই সেই সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারে ও সচেতন হতে পারি । সম্প্রতি যে ভিডিওটি দেখা গেছে সেটি উত্তর প্রদেশের একটি গ্রামের ভিডিও । যেখানে পুরনো একটি মাটির বাড়িতে পাওয়া গেছে বি-ষাক্ত কো-বরা সাপ । যে ভিডিওটি সম্প্রতি ইউটিউবে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে উত্তর প্রদেশে একটি গ্রামে বহু পুরনো একটি মাটির ঘরের দেওয়ালের মধ্যে বাসা বেধেছে একটি বি-ষাক্ত কো-বরা সা-প ।

সেটি প্রথমে নজরে আসে সেখানকার গ্রামবাসীর । তারপর তারা বিন্দুমাত্র সময় ন-ষ্ট না করে খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে কে । কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত স্থানীয় এক সা-পুড়ে । সে তার সরঞ্জাম এবং কলা কৌশল এর মাধ্যমে এই সাপটিকে উদ্ধার করতে সক্ষম হন । পরবর্তী ক্ষেত্রে বাক্সবন্দি করে নিয়ে চলে যায় গ-ভীর জ-ঙ্গলে সেখানে তাকে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হবে । ইতিমধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ।

Back to top button