চালের গুদাম থেকে বিশাল কো’বরা সাপ উদ্ধার করতে গিয়ে কোনো রকমে প্রাণে বাঁচলেন যুবক! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জেনেছি যে সাপ হচ্ছে পৃথিবীর এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে আমরা ভ-য় পাই কিন্তু পৃথিবীতে এমন এক ধরনের মানুষ রয়েছে যারা প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে সাপের সাথে রীতিমতো ঘর সংসার করে। অর্থাৎ তাদেরকে আমরা স্থানীয় ভাষাতে সা-পুড়ে বলে থাকি।

সাপ উদ্ধার করা এবং তাদেরকে নিরাপদ জায়গা ছেড়ে দেওয়া হচ্ছে এদের মূল কাজ এবং প্রতিনিয়ত এই কাজ করতে করতে সাপের সাথে তাদের যে ভ-য় লাগার একটা ব্যাপার থাকে সেটা কেটে গেছে । আগেকার যুগে এমন বহু মানুষ রয়েছে যারা সা-পের কা-মড়ে মৃ-ত্যু হয়েছে । কোন মৃ-ত্যু কাম্য নয় কিন্তু নিজেদের অসচেতনতা জন্য বা পরিষ্কার-পরিচ্ছন্ন না থাকার জন্য এই ধরনের কর্ম কান্ড হতে দেখা গেছে ।

তবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই যে আগেকার যুগে যেহেতু চিকিৎসা ব্যবস্থা এবং যোগাযোগ ব্যবস্থা সেরকম উন্নত না থাকার জন্য অনেক মানুষের মৃ-ত্যু হয়েছে । তবে এখন সেই সংখ্যা অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে । সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে একটি বস্তার অর্থাৎ চটের বস্তার গোডাউনের মধ্যে কোনো কারণে ঢুকে গেছে বি-ষাক্ত মনো কো-বরা ।

যার ফলে সেখানকার কর্মচারীরা আ-তঙ্কিত হয়ে পড়েছে এবং তৎক্ষনাত তারা স্থানীয় এক সাপুড়ে কে খবর দিয়েছে । স্থানীয় এক সা-পুড়ে এসে উপস্থিত হয় সেখানে । তারপর তিনি তার সরঞ্জাম এর মাধ্যমে সে সাপকে উদ্ধার করতে সক্ষম হন । সাপটি উদ্ধার করার পর থেকে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে। যার ফলে আ-তঙ্কগ্রস্ত হয়ে গেছে ।

Back to top button