সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে বাড়িতেই তৈরি করুন আটার ফেসপ্যাক ,রইলো দারুন টিপস।

নিজস্ব প্রতিবেদন: এবার রূপচর্চায় ভরসা রাখুন রান্নাঘরে থাকা আটার উপর। আটা দিয়ে শুধু রুটি আর পরোটা না বানিয়ে, ফেসপ্যাক বানিয়ে মুখে মাখুন। ফিরবে প্রাকৃতিক উজ্জ্বলতা। আটায় রয়েছে ভিটামিন বি, ভিটামিন ই, সালফার, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, সিলিকন, ক্লোরিন, কপার ও আয়োডিন। যদি রোজ এই প্যাক ব্যবহার করেন তাহলে ত্বকের মরা চামড়া উঠে যাবে। কারণ আটায় রয়েছে বেশ কিছু খনিজ লবণ ও প্রচুর পরিমাণ শর্করা, প্রোটিন ইত্যাদি। চলুন জেনে নেওয়া যাক কিভাবে বানাবেন আটার ফেসপ্যাক :

তৈলাক্ত ত্বকের জন্য

যাদের অয়েলি স্কিন তারা এই ফেসপ্যাকটি বাড়িতে বানিয়ে ব্যবহার করে দেখুন। ফেসপ্যাক বানাতে ৩ চামচ আটা, ৩ চামচ গরম দুধ, ২ চামচ মধু ও ২ চামচ গোলাপ জল একসঙ্গে মিশিয়ে নিন ভালো করে। এমনভাবে মেশান যাতে ডেলা না পাকিয়ে যায়। ঠাণ্ডা হয়ে গেলে মিশ্রণটি মুখে ও গলায় মেখে নিন। এরপর শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বকের অতিরিক্ত তেল উঠে যাবে। আর আটা আর দুধের মিশ্রণ সারা গায়ে মাখতে পারলে ময়লা পরিষ্কার হয়ে যাবে।

শুষ্ক ত্বকের জন্য :

যাদের ড্রাই স্কিন তারা এই ফেসপ্যাকটি বাড়িতে বানিয়ে ব্যবহার করে দেখুন। ফেসপ্যাক বানাতে আটা, মধু, টক দই, কফি ও কাঁচা হলুদ একসঙ্গে মিশিয়ে নিন। এরপর মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক ভেতর থেকে সারাদিন সতেজ থাকবে।

তাহলে জেনে গেলেন কিভাবে আটার ফেসপ্যাক বানিয়ে উজ্জ্বল হয়ে উঠবেন। আর অপেক্ষা করবেন না। আজ থেকেই শুরু করে দিন বাড়িতে আটা দিয়ে রূপচর্চা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button